পেকুয়ায় ৬ মাস ধরে নিখোঁজ এক যুবক

নিখোঁজ নাকি আত্মগোপনে জানে না পরিবার

pic pekua jobak

নিজস্ব প্রতিনিধি :
পেকুয়ায় এক যুবক ৬ মাস ধরে নিখোঁজ রয়েছে বলে অভিযোগ করছে তার পরিবার। সে নিখোঁজ নাকি আত্মগোপনে রয়েছে তাও জানে না তার পরিবার। পরিবারের দাবী গত ২০১৫ সালের মাঝামাঝি সময়ে বিশ্ব এজতেমায় যাওয়ার পর থেকে তার সাথে পরিবারের যোগাযোগ নেই।

নিখোঁজ যুবকের নাম মো. আজিজুল করিম(২৩)। সে সদর ইউনিয়নের বাইম্যাখালী এলাকার মৃত আবদুল মতলবের পুত্র। গত বুধবার নিখোঁজ যুবকের ছোট ভাই আসাদুল করিম বাদী হয়ে একটি সাধারণ ডায়েরী করেছে। যার নং ৪০৩। সারাদেশে জঙ্গি আতংক ও যুবকদের আইএসে যোগদানের খবরে চিন্তিত তার পরিবার।

পরিবারের ধারণা আজিজ হয়ত কোথাও আটক হয়েছে অথবা বিপদগ্রস্ত হয়েছে। থানায় দায়ের করা সাধারণ ডায়েরী সূত্রে জানা যায়, নিখোঁজ আজিজুল করিম ২০১৫ সালে রমজানের পর চাকরীর কথা বলে বাড়ী থেকে চট্টগ্রামে যায়। পরবর্তী দীর্ঘ ৬ মাস ধরে একটি মোবাইল নাম্বার থেকে সে তার পরিবারের সাথে যোগাযোগ রক্ষা করত এবং বাড়ীতে মায়ের জন্য টাকা পয়সা পাঠাত। ৬ মাস চাকুরী করার পর সে তার মাকে জানায় যে, সে বিশ্ব ইজতেমায় যোগ দিতে ঢাকা যাচ্ছে।

তার মা মর্তুজা বেগম জানান, বিশ্ব ইজতেমায় যাওয়ার পর থেকে তার ছেলের মোবাইল বন্ধ থাকায় তার সাথে আর যোগাযোগ করা যাচ্ছিল না। বহু চেষ্টার পরও তাকে মোবাইলে পাওয়া যায়নি। পরে তার অন্যান্য সন্তানদের পাঠিয়ে চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন স্থানে আত্মীয়-স্বজনের বাসায় খোঁজতে থাকেন। কিন্তু কোথাও তাকে খোঁজে পাওয়া যায়নি। এর পর থেকে ছেলে ফিরে আসার প্রতীক্ষার প্রহর গুনতে শুরু করে নিখোঁজ যুবক আজিজুল করিমের বৃদ্ধা মা মুর্তজা বেগম।

এদিকে গুলশানে জঙ্গি হামলার পর সারাদেশের নিখোঁজ যুবকদের আইএসে যোগদানের আশংকা করে পত্রিকায় সংবাদ পরিবেশন হলে পেকুয়ার নিখোঁজ আজিজুল করিমের পরিবারও চিন্তিত হয়ে পড়ে। বাদী নিখোঁজ যুবকের ছোট ভাই আসাদুল করিম জানান, স্থানীয়দের পরামর্শে তার ভাই নিখোঁজের ঘটনায় পেকুয়া থানায় ডায়েরী করেছেন এবং পুলিশ বিষয়টি তদন্ত করছে।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভুইয়া জানান, নিখোঁজ আজিজুল করিমের পরিবারের দায়ের করা অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করছি এবং তার পরিবার ও আত্মীয়-স্বজনদের সাথে কথা বলে বুঝার চেষ্টা করা হচ্ছে সে আত্মগোপনে গেছে নাকি অপহরণ হয়ে নিখোঁজ আছে। তার ব্যবহার কৃত মোবাইল নাম্বারও পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে।

প্রাথমিক তদন্তে নিখোঁজ যুবক জঙ্গী দলে যোগ দেওয়ার আলামত পেয়েছেন কিনা জানতে চাইলে তিনি জানান, এধরনের কোন খবর এখনো পাওয়া যায়নি। তবে দেশে বিভিন্ন থানায় বার্তা পাঠানো হয়েছে বিষয়টি তদন্ত শেষে সঠিকভাবে বলা যাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন