পেকুয়া ৩০ টাকায় ওএমএস এর চাল বিক্রয় শুরু

fec-image

সারা দেশের ন্যায় কক্সবাজারের পেকুয়ায়ও শুরু হয়েছে ওএমএস কার্যক্রমের আওতায় প্রতি কেজি ৩০ টাকায় মূল্যের চাল বিক্রি।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টায় পেকুয়া চৌমুহনী কলেজ গেইট সংলগ্ন ডিলার আবুল বশরের মেসার্স কামাল ট্রেডার্স দোকান এবং পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজার সংলগ্ন ডিলার রফিক আহমদের মেসার্স রুচিন এন্ড ব্রাদার্স এর সামনে ওএমএস এর আওতায় স্বল্প মূল্যে চাল বিক্রির কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমা।

এসময় আরো উপস্থিত ছিলেন চকরিয়া খাদ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছির উদ্দিন, সহকারী খাদ্য পরিদর্শক এএসআই সমর কান্তি দাস, পেকুয়া উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী জয় প্রকাশ চাকমা, ডিলার আবুল বশর(সও.) ও ডিলার রফিক আহমদ (সও.) সহ অন্যান্যরা।

খাদ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছির উদ্দিন বলেন, সরকার সিন্ডিকেট ব্যবসা থেকে মুক্তি ও চলমান খাদ্য সংকট নিরসনের জন্য প্রতি কেজি ৩০ টাকা করে চাল বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে।

এ কার্যক্রম ১ সেপ্টেম্বর থেকে অর্থ বছরের নভেম্বরের শেষ পর্যন্ত চলমান থাকবে। ৫ কেজি করে প্রতিদিন দেশের প্রত্যেকটা নাগরিক এ চাল নিতে পারবে। সপ্তাহে শুক্র ও শনিবার ব্যতীত ৫ দিন নির্ধারিত ডিলারদের দোকান থেকে এ চাল সংগ্রহ করা যাবে।

এসময় উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমা বলেন, দেশে পর্যাপ্ত খাদ্য মওজুদ রয়েছে। তাই দেশের গরীব ও মেহনতি মানুষের কথা চিন্তা করে সরকার প্রতি কেজি ৩০ টাকা করে ওএমএস চাল বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ওএমএস, চাল, পেকুয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন