বান্দরবানে ওএমএস চাল বিক্রি কার্যক্রমের উদ্বোধনে জেলা প্রশাসক

fec-image

বান্দরবানে খাদ্য শস্যের বাজার দর ঊর্ধ্বগতি প্রবণতা রোধ ও নিম্ন আয়ের জনগোষ্ঠীকে মূল্য সহায়তা দেয়া এবং বাজার দর স্থিতিশীল রাখার লক্ষ্যে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত সরকারের র্নিধারিত মূল্যে (ওএমএস) খোলা বাজারে চাল বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসন ও জেলা খাদ্য অধিদপ্তরের আয়োজনে বান্দরবান পৌরসভার ৪নং ওয়ার্ডে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ডা. শেখ ছাদেক, উপজেলা খাদ্য কর্মকর্তা আদুই রঞ্জন তঞ্চঙ্গ্যা, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ জেলা প্রশাসন ও খাদ্য অধিদপ্তরের কর্মকর্তারা।

জেলা খাদ্য অধিদপ্তরের তথ্য মতে বান্দরবান পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯ জন ডিলারের মধ্যে সরকারি ছুটি ব্যতীত জনপ্রতি ৩০ টাকা দরে ৫ কেজি করে প্রতিদিন ২ টন চাল বিক্রয় করা হবে। এই ওএমএসের আওতায় প্রতিদিন বান্দরবান পৌরসভায় ৩ হাজার ৬শ জন এই সুবিধার পাবে।

বান্দরবানে সরকারি চাল অবৈধ মজুদ ও বিক্রির অভিযোগে এক ব্যবসায়ীকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে বান্দরবান শহরের ক্যাং মোড় এলাকায় বাপ্পা স্টোরে এ অভিযান চালানো হয়।

অভিযানের দায়িত্বে ছিলেন ভ্রাম্যমাণ আদালতের র্নিবাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরোজ। এসময় দোকান থেকে খাদ্য অধিদপ্তর লিখা ১৮ বস্তা চাল জব্দ করা হয়। এঘটনায় বাপ্পব স্টোরের মালিক মধু দাশকে আটকের পর এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ওএমএস, জেলা প্রশাসক, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন