নাইক্ষ্যংছড়িতে খোলা বাজারে ওএমএস’র চাল বিক্রি কার্যক্রম শুরু

fec-image

খাদ্যশস্যের বাজার মূল্যের ঊর্ধ্বগতি প্রবণতা রোধকল্পে নিম্ন আয়ের জনগোষ্ঠীকে সহায়তা দেয়া এবং বাজার দর স্থিতিশীল রাখার লক্ষ্যে সারাদেশের ন্যায় নাইক্ষ্যংছড়িতে সাধারণ ক্রেতা ও টিসিবি কার্ডধারীদের মধ্যে ন্যায্যমূল্যে ওএমএস চাল বিক্রির কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টায় ‌‘ওএমএস দোকানে চলো যাই কম মূল্যে খাদ্য পাই’ স্লোগানে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নে বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস।

এ সময় ইউএনও বলেন, ‌‌বাজার দর স্থিতিশীল রাখার জন্য সারাদেশে ওএমএস ও টিসিবি খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সরকার ডিলারদের মাধ্যমে চাল বিক্রির কার্যক্রম শুরু করেছেন। এটি একটি জনবান্ধব কর্মসূচি এবং এই কর্মসূচিতে প্রতি কেজি ৩০ টাকা দরে চাল কিনে সাধারণ মানুষ উপকৃত হবে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা খাদ্য কর্মকর্তা মো. সেলিম হেলালী জানান, ইউনিয়ন পর্যায়ে প্রতি কেজি ৩০ টাকা দরে ওএমএস,খাদ্যবান্ধব কর্মসূচির মাধ্যমে চাল বিক্রি কার্যক্রম চলবে প্রতিটি ওয়ার্ডে সপ্তাহে ৫ দিন। এই কর্মসূচিতে ৩০ টাকা দরে ১৫০ টাকা দিয়ে ৫ কেজি চাল প্রদান করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য কর্মকর্তা মো. সেলিম হেলালী, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্র লীগের সভাপতি সাইফুদ্দিন মামুন শিমুল, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, ডিলার মো. আব্দস সত্তার প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ওএমএস, নাইক্ষ্যংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন