পৌরসভায় সরকারি ওএমএস কার্ডের ২৪০০পরিবারের মাঝে চাল বিতরণ

fec-image

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় কক্সবাজারের চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে গরিব, দিনমুজুর ও শ্রমজীবী শ্রেণীর ২৪০০ পরিবার পেয়েছেন ১০ টাকার বিশেষ ওএমএস কার্ডের চাল।

রবিবার (৩মে) চকরিয়া পৌরসভার উপহারভোগী পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে ওএমএস কার্ড বিতরণের মাধ্যমে চাল বিতরণ করা হয়েছে।

চকরিয়া পৌরসভার বিভিন্ন পয়েন্টে কার্ড বিতরণ শেষে উপহারভোগী পরিবারের মাঝে মাসিক ২০ কেজি করে চাল বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওএমএস কার্ড ও চাল বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন চকরিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, করোনা সংক্রমণের দুর্দিনে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের গরীব মানুষের জন্য বিশেষ উপহার হিসেবে ওএমএস কার্যক্রম বা খাদ্যবান্ধব কর্মসূচি চালু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই আলোকে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে যাছাই বাছাইয়ের মাধ্যমে ওএমএস কার্যক্রমের আওতায় জীবিকা হারানো গবিব, হতদরিদ্র, দিনমুজুর শ্রমজীবী শ্রেণীর ২৪০০ পরিবারকে উপকারভোগী তালিকাভূক্ত করা হয়।

মেয়র বলেন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তার মনিটরিংয়ের মাধ্যমে রবিবার (৩ মে) থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডে উপকারভোগী গরিব দিনমুজুর শ্রমজীবী এবং অচ্ছ্বল পরিবার গুলোর মাঝে আনুষ্ঠানিকভাবে ওএমএস কার্ড বিতরণ করা হচ্ছে। এদিন থেকে প্রতি কেজি ১০ টাকা দামে প্রতি পরিবারকে ২০ কেজি করে চাল বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।

মেয়র আলমগীর চৌধুরী বলেন, প্রাথমিক পর্যায়ে চকরিয়া পৌরসভার ২৪০০ পরিবারকে উপকারভোগী নির্বাচিত করা হয়েছে। পরবর্তীতে সরকারি অনুমোদন সাপেক্ষে বাদ পড়া গরিব ও দিনমুজুর শ্রেণীর পরিবারকে খাদ্যবান্ধব কর্মসূচিতে সম্পৃক্ত করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ওএমএস, কার্ডের, পৌরসভায়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন