‘প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষিত মানব সম্পদ  গড়ে তুলতে কাজ করছে সরকার’

08-09-2016_sakkhorota-dibas-news-pic

নিজস্ব প্রতিবেদক:

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সরকার দেশের নিরক্ষর জনগোষ্ঠীকে সাক্ষর জ্ঞান সম্পন্ন করা ও জীবন ভিত্তিক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে শিক্ষিত মানব সম্পদ গড়ে তুলতে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে উল্লেখ মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, স্বাক্ষরতা মানুষকে সচেতন করে তোলে আর আত্মনিভর্রশীল হওয়ার শক্তি জোগায়। শিক্ষার পূর্বশর্ত হচ্ছে স্বাক্ষরতা।

বৃহস্পতিবার সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহনে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষ্যে আয়োজিত র‌্যালি শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত শিক্ষার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা কলেন।

সকলের ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমে দেশের শতভাগ মানুষকে সম্পদে পরিণত করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ক্ষুধা, দারিদ্র ও নিরক্ষরতা মুক্ত সোনার বাংলা গড়তে গণমাধ্যমের সহায়তা কামনা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

এর আগে ‘অতীতকে জানবো আগামী গড়বো’ এ শ্লোগানে মধ্য দিয়ে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষ্যে উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদে এসে শেষ হয়।

এসময় সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল হারুন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) কৃষ্ণলাল দেবনাথ, মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আশরাফ উদ্দিন খোন্দকার, মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী হোসনে আরা আকতার, রাকিবুল হাসান ও ফিরোজা আকতার প্রমূখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

এ সময় উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, এনজিও কর্মী, সুশীল সমাজের প্রতিনিধিগণ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন