প্রেক্ষাগৃহে মুক্তির আগেই অনলাইনে ফাঁস হয় ‘পাঠান’!

fec-image

অবশেষে নানা আলোচনা-সমালোচনার মধ্যেই ভারতে মুক্তি পেল শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পাঠান’ সিনেমা।

মুক্তির আগে সিনেমাটি নিয়ে যে ভয় ছিল সেটাই হলো। বিগ বাজেট সিনেমা অনলাইনে ফাঁস হয়ে যাওয়ার প্রবণতা বলিউড ইন্ডাস্ট্রির কাছে আতঙ্কের। শত নিরাপত্তা থাকার পরও অনলাইনে ফাঁস হয়ে গেল অভিনেতার কামব্যাক সিনেমা।

জানা গেছে, ‘পাঠান’ মুক্তি পাওয়ার আগেই সেটা টরেন্টে আপলোড হয়ে গেছে। তাও এইচডি কোয়ালিটিতে। করা যাচ্ছে ডাউনলোডও। তামিল রকার্স, ফিল্মিজিলা, ফিম্লিমিফোরওয়াপ, পাগলওয়ার্ল্ড এবং ভেগামুভিতে ফাঁস হয়েছে ‘পাঠান’। তবে কেবল হিন্দি নয়, তামিল ও তেলেগু ভাষাতেও নাকি এই সিনেমাটি দেখা যাচ্ছে অনলাইনে। কিছু ওয়েব সাইট নাকি অনলাইনেও স্ট্রিমিং শুরু করে দিয়েছে এই সিনেমার।

এই পরিস্থিতি দেখে ‘পাঠান’-এর নির্মাতারা দর্শককে সিনেমাটি কেবলমাত্র হলে দেখার অনুরোধ করেছেন। যশরাজের পক্ষ থেকে টুইট করে বলা হয়েছে, ‘বড় অ্যাকশনের জন্য সকলে প্রস্তুত তো? রেকর্ড করা ভিডিও দেখা থেকে বিরতি থাকুন প্লিজ। অনলাইনে তা শেয়ার করা এবং স্পয়েলার দেওয়া থাকে বিরত থাকুন। সিনেমা হলে গিয়েই ‘পাঠান’-এর আনন্দ উপভোগ করুন।’

‘পাঠান’ সিনেমাটির শাহরুখ-দীপিকার ‘বেশরম রং’ গান প্রকাশ হতেই বিতর্কের মুখে পড়ে সিনেমাটি। কেননা, গানটিতে সোনালি বিকিনিতে সাইড পোজ দিয়েছিলেন অভিনেত্রী। এছাড়া তার ‘উত্তেজক’ পোশাক নিয়েও চারপাশে হইচই শুরু হয়েছিল। সমাজে খারাপ প্রভাব পড়বে বলে বয়কটের দাবিও তোলা হয়েছিল সোশ্যালে। তবে সব বিতর্ক ছাপিয়ে মুক্তি পেলেও অনলাইনে ফাঁস হওয়ায় সফলতা নিয়ে বিপাকে এখন ‘পাঠান’।

সর্বশেষ ২০১৮ সালে শাহরুখ অভিনীত ‘জিরো’ সিনেমা মুক্তি পায়। এটি বক্স অফিসে সাড়া ফেলতে না পারায় বড় পর্দা থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন নায়ক। এতে ভক্তদের মন ভেঙেছিল। এবার পাঠান নিয়ে ফেরায় সেই অপেক্ষার অবসান হয়। সিনেমা মুক্তির দিন নির্ধারণ হওয়ার পর থেকেই উন্মাদনা শুরু হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন