বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করে জেল খেটেছি: রণবিক্রম ত্রিপুরা

mujib

মুজিবুর রহমান ভুইয়া :
খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের জৈষ্ঠ্য সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা রণবিক্রম ত্রিপুরা আওয়ামীলীগের নেতাকর্মীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র আদর্শে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে মনোনিবেশ করার আহবান জানিয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে দেশে অপরাজনীতির সSচনা করা হয়েছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আহবানে দেশের জন্য সংগ্রাম করেছি। ১৯৭৫ সালের ১৫ আগngt বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর এর প্রতিবাদ করে জেলও খেটেছি। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র দেখানো স্বপ্নের পথ থেকে বিন্দুমাত্র সরে যাইনি।

শনিবার বিকালে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগ‘র সভাপতি এম এম জাহাঙ্গীর আলম। এতে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগ‘র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন।

মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগ‘র যুগ্ম-সম্পাদক মো: রুহুল আমিন এর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: ওয়ালী উল্যাহ মেম্বার, খাগড়াছড়ি জেলা শ্রমিকলীগের আহবায়ক মো: নুর নী ও খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদ মো: জহির উদ্দিন ফিরোজ।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো: জহিরুল ইসলাম খোন্দকার, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো: ইমরান হোসেন, মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোহাম্মদ আলী, পৌর ছাত্রলীগ নেতা মো: সোহেল আফজল বাবু ও মাটিরাঙ্গা কলেজ ছাত্রলীগের সভাপতি মো: মইনুল ইসলাম রিমন প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বক্ষেত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র আদর্শ বাস্তবায়ন ও তার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

এর আগে সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মুক্তমঞ্চে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পণ শেষে মাটিরাঙ্গা উপজেলা সদরে শোক র‌্যালি করে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন