বান্দরবানে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

Bandarban pic- 15.8

স্টাফ রিপোর্টার:
নানা আয়োজনে ও যথাযোগ্য মর্যদায় বান্দরবানে স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

শনিবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে দিনের কর্মসূচী শুরু হয়।

দিবসটি উপলক্ষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনগুলো নানা কর্মসূচির আয়োজন পালন করেছে।

সকালে বান্দরবান জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার, দলীয় কার্যালয়ে দোয়া মাহাফিল, স্থানীয় রাজার মাঠ থেকে শোক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কাঙ্গালী ভোজে যোগ দেয়।

সকাল সাড়ে দশটায় জেলা পরিষদ সম্মেলন কক্ষে জেলা পরিষদ চেয়াম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে দোয়া মাহফিল ও আলোচনা সভা করা হয়েছে। বান্দরবান শিশু একাডেমীর আয়োজনে শোক দিবসের সাথে সংগতিপূর্ণ কবিতা পাট, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন, হামদ-নাত প্রতিযোগিতা ও মিলাদ মাহফিল ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। বাদে জোহর মসজিদে মসজিদে কোরাআনখানি, মিলাদ, দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। মন্দির, গীর্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার করা হয়েছে।

জেলা প্রশাসনের উদ্যাগে সন্ধ্যায় বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জেলা ও উপজেলা পর্যায়ে রচনা ও স্বরচিত হামদ-নাত প্রতিযোগিতা করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন