বড়দিনের অনুষ্ঠানে যাওয়ার পথে ২ চাকমা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ

fec-image

বড়দিনের অনুষ্ঠানে যাওয়ার পথে রাঙামাটি জেলা সদরের বসন্ত পাড়া এলাকায় ২ চাকমা ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগীরা জুরাছড়ি উপজেলার একটি স্কুলের নবম ও দশম শ্রেণির ছাত্রী।

সোমবার (২৫ ডিসেম্বর) রাত পৌনে ২টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ভিকটিমের স্বজনরা।

সূত্রে জানা গেছে, সোমবার (২৫ ডিসেম্বর) রাত পৌনে ২টার দিকে দুর্গম জুরাছড়ি উপজেলার বাসিন্দা নবম ও দশম শ্রেণীর দুই শিক্ষার্থী নিজ উপজেলা হতে পাশ্ববর্তী এলাকা জেলা সদরের বসন্তপাড়া এলাকায় বসন্ত পাড়া চার্চে বড়দিন উৎসবে যোগ দিতে এসেছিলেন। কিন্তু পথিমধ্যে তাদের কয়েকজন পাহাড়ি যুবক গতিরোধ করে পালাক্রমে ধর্ষণ করে। ধর্ষষকারীদের মধ্যে একজনকে চিনে ফেলে ভিকটিম। তার নাম রাসেল চাকমা।

এক ভিকটিমের বাবা জুরাছড়ির বাসিন্দা বলেন, আমার মেয়েসহ তার এক বান্ধবী ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পার্শ্ববর্তী বসন্ত পাড়ায় যায়। সেখানে রাতে কয়েকজন চাকমা জনগোষ্ঠীর ছেলে তাদেরকে ধর্ষণ করে। আমার মেয়ে একজনকে চিনেছে, তার নাম রাসেল চাকমা।

তিনি আরও বলেন, আমরা এ বিষয়ে গ্রাম প্রধানকে (কার্বারি) অভিযোগ করলে তিনি থানায় কথা বলেন। তবে আমরা জুরাছড়ির বাসিন্দা হলেও ঘটনা সদর কোতয়ালী থানা এলাকায় হওয়ায় আমাদেরকে সেখানে যোগাযোগ করতে বলা হয়। আমরা সকালে (২৬ ডিসেম্বর) কোতয়ালী থানায় অভিযোগ করতে যাব।

জুরাছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল সালাম বলেন, ‘আমাকে গ্রাম প্রধান (কার্বারি) ফোন করে বিষয়টি জানিয়েছেন। ভুক্তভোগীদের কোতোয়ালি থানায় অভিযোগ করতে বলা হয়েছে। সবশেষ যতটুকু জানি, তারা কাল কোতোয়ালি থানায় যাবেন।

রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মারুফ আহম্মেদ বলেন, থানায় এরকম ঘটনার কোন মামলা হয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গণধর্ষণ, চাকমা, ছাত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন