‘বনশিল্প কর্পোরশনকে লাভজন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে’

fec-image

বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরশনের সকল ইউনিটকে আরও আধুনিকয়ন ও লাভজন প্রতিষ্ঠান করা হবে। শনিবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় বিএফআইডিসি প্রতিষ্ঠান কাপ্তাই লাম্বার প্রসেসিং কমপ্লেক্স ইউনিট (এলপিসি শাখা)-র, নতুন স্থাপনকৃত মেশিনারিজ উদ্বোধন কালে প্রধান অতিথি বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরশন বনও জলবায়ু মন্ত্রণালয়ের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো. শহিদুল ইসলাম এ বক্তব্যে রাখেন।

এলপিসি প্রতিষ্ঠার ১৯৬৭ সনের দীর্ঘ ৫৫ বছর পর ৪৫ লাখ টাকার নতুন মেশিনারিজ স্থাপন করা হয়।উন্নত টেকসই আসবাবপত্র তৈরির লক্ষ্যে লেকার পলিশের ওয়াটার স্প্রেবুথ, ভাটিক্যাল বেল্ট সেত্তার মেশিন, টেবিল সেত্তার মেশিন, জিগ স্ মেশিন ও ডাবল সাইড থিকনেস প্লানার মেশিনসহ বিভিন্ন নতুন মেশিনারিজ পরিদর্শন ও উদ্বোধন করে। তিনি জানান, বনশিল্প উন্নয়ন কর্পোরশন সকল ইউনিটকে আরও আধুনিকয়ন ও লাভজনক প্রতিষ্ঠান করে গড়ে তোলা হবে। ইতোমধ্যে আরও অনেক প্রজেক্ট হাতে নেয়া হয়েছে। তিনি এলপিসি শাখা পরিদর্শন ও কাজের মান দেখে ভূয়সী প্রশংসা করেন।

কাপ্তাই এলপিসি ইউনিট শাখা সহ-মহাব্যবস্থাপক তীর্থ জিত রায় জানান, দীর্ঘ ৫৫ বছর পর এ প্রতিষ্ঠানে বনশিল্প চেয়ারম্যানের প্রচেষ্টায় উন্নত, টেকসই আসবাবপত্র তৈরির লক্ষ্যে নতুন মেশিনারিজ প্রদান করেছে। গত অর্থ বছরে এ ইউনিট হতে ২ কোটি ৪৯ লাখ টাকা লাভ করেছে। ইউনিট উদ্বোধন ও পরিদর্শনের সময় বনশিল্প চেয়ারম্যানের একান্ত সচিব মো. আতিকুর রহমান, রাবার বিভাগ চট্রগ্রাম জোন মহা-ব্যবস্থাপক মো. ফারুক হোসেন, কাপ্তাই এলপিসি শাখা ইউনিট সহা-মহাব্যবস্থাপক তীর্থ জিত রায়, মো. শফিকুল ইসলাম সহ-ব্যবস্থাপক (মাঠ), বিলাস কুমার বিশ্বাস সহ-ব্যবস্থাপক (হিসাব)সহ বিভিন্ন দপ্তরের অফিসার, ও শ্রমিক-কর্মচারী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন