বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক-বেড়িবাঁধ শীঘ্রই সংস্কার করা হবে


রামু প্রতিনিধি :
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, আওয়ামীলীগ সরকার জনগণের সরকার। বন্যায় অতীতের মতো এবারও সব মানুষকে পর্যাপ্ত সহায়তা হবে। কোন মানুষ যেন বন্যায় কষ্ট না পায়, সেজন্য প্রশাসন, দলীয় নেতাকর্মী সজাগ রয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তঘাট, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান, বেড়িবাঁধ কম সময়ের মধ্যে সংস্কারের উদ্যোগ নেয়া হবে।

তিনি বৃহষ্পতিবার (৬জুলাই) কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাহ, জালালাবাদ, ইসলামাবাদ, ভোমরিয়াঘোনা, পালপাড়া, কালিরছড়া, খোদাইবাড়ি, মন্ডলপাড়া, মধ্য ভোমরিয়া ঘোনা, পশ্চিম ভোমরিয়াঘোনা, লরাবাঘ, পালাকাটা, ছাতিরকাটা এলাকায় বন্যার্ত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের ত্রান সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।

উল্লেখ্য জালালাবাদ ইউনিয়নের পূর্ব লরাবাঘ রাবারড্যাম সংলগ্ন রাস্তার দুটি ভাঙ্গনে স্থানীয়রা সাঁকো নির্মাণ করে সাধারণ মানুষের কাছ থেকে ব্যয়কৃত অর্থ আদায় করে আসছিলো। বিষয়টি নজরে এলে সাংসদ কমল সাঁকো নির্মাতাদের নগদ টাকায় সাঁকো কিনে নিয়ে জনগণের দূর্ভোগ লাঘবে সাঁকো দুটি উন্মুক্ত করে দেন।

এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, ইদগাও ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলম, জেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক হুমায়ন কবির হিমু, দপ্তর সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, জালালাবাদ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সেলিম ফরাজী, সাধারণ সম্পাদক মমতাজ আহমদ, সদর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান আজাদ লুতু, ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মেম্বার, সদর আওয়ামীলীগ নেতা অনুপম পাল, জালালাবাদের ইউপি সদস্য ওসমান সরওয়ার ডিপো, আরমান, দিদারুল ইসলাম, ঈদগাও ইউপি সদস্য নুরুল হক, মমতাজ আহমদ, মুন্না পাল, যুবলীগ নেতা মিজানুল হক, সাবেক ছাত্রলীগ নেতা নওশাদ, ঈদগাও সাংগঠনিক শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু হেনা বিশাদ, জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিক বান্ডি, রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সম্পাদক ও সাংসদ কমলের ব্যক্তিগত সহকারি আবু বকর ছিদ্দিক, রামু উপজেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন প্রমূখ।

এদিকে সাংসদ কমল বৃহত্তর ঈদগাও এলাকার জরাজীর্ণ ও কাদাযুক্ত দীর্ঘপথ পায়ে হেটে পরিদর্শন করেন। এসময় তিনি প্রতিটি গ্রামে ক্ষতিগ্রস্তদের জন্য নগদ অর্থ, চাল, চিড়া, গুড় বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন