বর্তমান প্রজন্মকে ইসলামী শিক্ষায় শিক্ষিত হতে হবে : চকরিয়ায় আল্লামা শফি

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

কিছুতেই হারাম উপার্জন করা যাবে না, হারাম খাওয়া যাবে না। ব্যবসা হচ্ছে হালাল এবং রাসুল (স.) এর সুন্নত। কিন্তু মাদক ব্যবসা, ইয়াবা ব্যবসা করা যাবে না, তা হারাম।

বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি বলেছেন একতা বলেন।

তিনি বর্তমান প্রজন্মকে ইসলামী শিক্ষায় শিক্ষিত হতে এবং দ্বীন ইসলাম সর্ম্পকে জানতে মাদরাসায় পড়ানোর আহবান জানান।

তিনি বলেন, ইসলাম ও শরীয়ত মোতাবেক হক্বের সাথে মানুষের জীবন পরিচালিত করতে বেশি বেশি দ্বীনের প্রচার করতে হবে।

আল্লামা শফি আরও বলেন, মুসলমান হতে হলে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে। এক ওয়াক্ত নামাজ না পড়লে ২ লাখ ৮৮ হাজার বছর জাহান্নামের আগুনে পুড়তে হবে। তাই মুসলমানদের জন্য নামাজ বাধ্যতামূলক। মুসলমান হতে হলে মুখে এক মুষ্টি দাঁড়ি রাখতে হবে। দাঁড়ি রাখাও রাসুল (স.) এর সুন্নত।

রবিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টায় চকরিয়া পৌরসভা ২নং ওয়ার্ড মৌলভীরচরস্থ মারকাযুদ দাওয়াহ ওয়াল-ইরশাদ (খানাকাহ শাইখুল ইসলাম) চকরিয়ার আয়োজনে ইসলামী জোড় ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

এর আগে সকাল সাড়ে ৮টায় মারকাযুদ দাওয়াহ ওয়াল-ইরশাদ শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন করেন তিনি। পরে তিনি দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করেন।

মারকাযুদ দাওয়াহ ওয়াল -ইরশাদ ও মাদরাসার পরিচালক মাওলানা মোস্তফা নুরীর সভাপতিত্বে মাহফিলে উপস্থিত ছিলেন চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী, মাওলানা শোহাইব নোমানী, মাওলানা নুরুস সোলতান, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ, পৌর কাউন্সিলর রেজাউল করিম, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সৈয়দ আলম কমিশনার, ডা: ফয়েজুর রহমান, মাওলানা আনোয়ার আলম, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা আবদুল মন্নান, মুফতি নুরুল হক, মাওলানা ফয়েজুল্লাহ আনোয়ার, মাওলানা ইয়াসিন, মাওলানা আবদুর রহমান, মাওলানা হাফেজ মুজিবুল হক প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বর্তমান প্রজন্মকে ইসলামী শিক্ষায় শিক্ষিত হতে হবে : চকরিয়ায় আল্লামা শফি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন