বাংলাদেশকে ৩২৭ রানের কঠিন লক্ষ্য দিলো ইংল্যান্ড

fec-image

চন্দিকা হাতুরাসিংহে আসতেই মিরপুরের উইকেট ঠিক আগের মতো হয়ে গেছে বলে দেশের ক্রিকেটাঙ্গনে বেশ হাস্যরস প্রচলিত আছে। ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডেতেও তেমনটাই মনে হয়েছিল। তবে আজ দ্বিতীয় ওয়ানডেতে যেন বদলে গেল টিপিক্যাল মিরপুরের উইকেট। জেসন রয়ের সেঞ্চুরি আর বাটলার-মঈন-কারেনদের বিস্ফোরক ব্যাটিংয়ে ৫০ ওভারে ৭ উইকেটে ৩২৬ রানের স্কোর গড়ল ইংল্যান্ড। প্রথম ম্যাচে সেঞ্চুরি করা মালান দ্বিতীয় ম্যাচে দাঁড়াতে না পারলেও পেরেছেন জেসন রয় ও জস বাটলার।

মিরপুরে শুক্রবার (৩ মার্চ ) টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান তামিম ইকবাল। ম্যাচের শুরু থেকেই বাংলাদেশের স্পিনারদের দেখেশুনে খেলতে থাকেন ইংলিশ দুই ওপেনার রয় ও সল্ট। তবে সল্টকে বেশিদূর যেতে দেননি তাসকিন আহমেদ। দলীয় ২৫ রানেই সল্টকে তুলে উইকেটের খাতা খোলেন বাংলাদেশি পেসার।

এরপর রয়কে সঙ্গ দেন মালান ও ভিন্স। প্রথম ম্যাচের নায়ক মালান এই ম্যাচে বিধ্বংসী হওয়ার আগেই তাকে তুলে নেন মিরাজ। কিন্তু একপ্রান্তে নিজের খেলাটা খেলে যাচ্ছিলেন রয়। তার সঙ্গে ক্রিজে থেকে বড় এক জুটি গড়েন ইংলিশ অধিনায়ক বাটলার। দুইজনের গড়া ১০৯ রানের জুটি ভাঙেন সাকিব আল হাসান। ১৩২ করা রয়কে এলবিডব্লিউ করেন সাকিব।

রয় আউট হলেও বাটলার অন্যপ্রান্তে বিধ্বংসী হয়ে ওঠেন। ৬৪ বলে দুই ছয় এবং ৫ চারের মারে ৭৬ রান করে আউট হন ইংলিশ অধিনায়ক। তবে ততক্ষণে ইংল্যান্ডের স্কোরবোর্ডে বড় পুঁজি উঠে যায়। শেষ দিকে মঈন আলি এবং স্যাম কারানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ৩২৬ রানের বিশাল সংগ্রহ পায় ইংল্যান্ড।

বাংলাদেশের হয়ে এদিন বোলিংয়ে কেউ তেমন সুবিধা করতে পারেননি। সবচেয়ে সফল বোলার ছিলেন তাসকিন আহমেদ। তিনি তিনটি উইকেট পেয়েছেন। মেহেদী মিরাজ দুটি উইকেট পেয়েছেন। এছাড়াও একটি করে উইকেট পেয়েছেন সাকিব ও তাইজুল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড, বাংলাদেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন