বাইশারী ইউপির চেয়ারম্যান ও মেম্বারদের শপত গ্রহণ

Baisari Up Sopat (1) copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের শপত গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলা পরিষদ হল রুমে তাদের শপত বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী অফিসার আবু শাফায়াত মুহম্মদ শাহে দুল ইসলাম। অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. কামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিক ভাবে শপত গ্রহণ করেছেন বাইশারী ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ আলম, ১,২ ও ৩নং সংরক্ষিত ওয়ার্ডে রাজিয়া বেগম, ৪,৫ ও ৬নং সংরক্ষিত ওয়ার্ডে সেলিনা আক্তার বেবী, ৭,৮ ও ৯নং সংরক্ষিত ওয়ার্ডে সাবেকুন্নাহার। পুরুষ ১নং সাধারণ ওয়ার্ডে আনোয়ার হোসেন, ২নং ওয়ার্ডে শাহাব উদ্দীন, ৩নং ওয়ার্ডে আবুল হোসেন, ৪নং ওয়ার্ডে আনোয়ার সাদেক, ৫নং ওয়ার্ডে মো.নুরুল আজিম, ৬নং ওয়ার্ডে থোয়াই ছালা চাক, ৭নং ওয়ার্ডে মো: নুরুল আজিম, ৮নং ওয়ার্ডে আব্দুর রহীম, এবং ৯নং ওয়ার্ডে আবু তাহের।

গেজেট প্রকাশের পর শপত গ্রহণের মাধ্যমে চেয়ারম্যান ও মেম্বাররা পরিষদের আনুষ্ঠানিক যাত্রা শুরু করলেও চলমান উন্নয়ন কাজে সম্পৃক্ত হতে পারছেনা চেয়ারম্যান ও মেম্বাররা। চলমান উন্নয়ন কাজ করতে আরো দেড় মাস অপেক্ষা করতে হবে তাদের। এমনটি জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আইনী গ্যাড়াকলের এ সিদ্ধান্তের কারণে ক্ষুব্ধতা প্রকাশ করেছেন বাইশারী ইউপির নব নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বাররা। যার কারণে চলমান এলজিএসপির কয়েক লাখ টাকার কাজে পুরাতন চেয়ারম্যান ও মেম্বারা বিদায় বেলায় হরিলুট চালাতে পারেন এমনটাই মনে করছেন বাইশারী ইউপির চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী।

জানা গেছে, ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ অনুযায়ী চেয়ারম্যান বা সদস্য হিসাবে নির্বাচিত ব্যক্তিগণের নাম সরকারি গেজেটে প্রকাশিত হওয়ার ৩০ (ত্রিশ) দিনের মধ্যে চেয়ারম্যান ও সকল সদস্যের শপথ গ্রহণ বা ঘোষণার জন্য সরকার নির্ধারিত কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা রয়েছে।

বাইশারী ইউপির নব নির্বাচিতদের ১৮মে গেজেট প্রকাশ হয়েছে। তবে তাদের শপত দেওয়া হয়েছে রবিবার ২৬জুন (অর্থাৎ ৩৮ দিন পর)।

অপরদিকে চেয়ারম্যান ও সদস্যদের নাম সরকারি গেজেটে প্রকাশিত হওয়ার তারিখ হতে পরবর্তী ৩০ (ত্রিশ) কার্যদিবসের মধ্যে ইউনিয়ন পরিষদের প্রথম সভা করার বাধ্যবাধকতা রয়েছে ইউনিয়ন পরিষদ আইন-২০০৯। আইন মানতে হলে গত ১৭ জুনের মধ্যে বাইশারী ইউপির প্রথম সভা করার কথা ছিল।

উল্লেখ্য, ২২ মার্চ নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ও দোছড়ি ইউনিয়নে ভোট গ্রহণ হয়। ৫৭ দিন পর ১৮ মে বাইশারী ইউপির নির্বাচিতদের গেজেট প্রকাশ হয়। অপরদিকে দোছড়ি ইউনিয়নের একটি ভোট কেন্দ্রের ফলাফল স্থগিত থাকায় ওই ইউনিয়নের গেজেট প্রকাশ ও শপত গ্রহণ হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন