বাঘাইছড়ির সাজেক সীমান্তে বিজিবি-বিএসফ কমান্ডার পর্যায়ে বৈঠক

kkk

সাজেক প্রতিনিধি:

সীমান্তে বিরাজমান স্থিতিশীল পরিস্থিতিকে আরো উন্নত করে কর্মরত বিজিবি-বিএসএফ সদস্যদের মাঝে ভাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরো শক্তিশালী করতে ব্যাটালিয়ান কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটির বাঘাইছড়ির সীমান্তবর্তী ভারতের শীলছড়িতে মঙ্গলবার এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে নিশ্চিত করেছে বাঘাইছড়ি বিজিবি জোন কর্তৃপক্ষ।

বাঘাইছড়ি জোন কর্তৃপক্ষ জানিয়েছে, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র শীলছড়িস্থ ৪২ বিএসএফ ব্যাটালিয়নের পক্ষ থেকে একটি পতাকা বৈঠকের আমন্ত্রণ জানানো হয় বাঘাইছড়ি ৩৯ বিজিবি জোনকে।

পরে তাদের আমন্ত্রণে বাঘাইছড়ির উদয়পুরস্থ’ সীমান্ত পিলার নাম্বার ২৩১৩/১ আর-আই সংলগ্ন ভারতের শীলছড়ি মাধ্যমিক বিদ্যালয় (সাজেক নদীর পাশে) প্রাঙ্গণে উভয় দেশের বিজিবি-বিএসএফ বৈঠকে মিলিত হয়।

বেলা সাড়ে দশটার সময় আয়োজিত এই বৈঠকে বাঘাইছড়ি বিজিবি জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল রবিউল ইসলাম বাংলাদেশের পক্ষে ও বিএসএফের ৪২ ব্যাটালিয়ানের কমান্ডার শ্রী মুকেশ তায়াজি ভারতের প্রতিনিধিত্ব করেন।

 

এসময় উভয় বাহিনীর সংশ্লিষ্ট্য ব্যাটালিয়ানের বিজিবি-বিএসএফ’র অফিসার-জোয়ানরা উপস্থিত ছিলেন।

 

বৈঠক সূত্রে জানাগেছে, সীমান্তে সকল প্রকার অবৈধ কার্যক্রম বন্ধ, উভয় বাহিনীর কর্মরত সদস্যদের মাঝে ভাতৃত্বপূর্ন সম্পর্ককে আরো জোরদার করার পাশাপাশি দু’দেশের সম্পর্ক উন্নয়নে করণীয় বিষয়ে আলোচনায় উভয় বাহিনী-ই একমত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন