বাঘাইছড়িতে ফুটবল খেলাকে কেন্দ্র করে পাহাড়ী-বাঙালী সংঘর্ষে আহত ১৫

সংঘর্ষ

স্টাফ রিপোর্টার:

বৈসাবি উপলক্ষে আয়োজিত ফুটবল খেলায় রেফারীর সিদ্ধান্তকে কেন্দ্র করে পাহাড়ি-বাঙ্গালী সংঘর্ষের ঘটনায় ১৫জন আহত হয়েছে রাঙ্গামাটি জেলার বাঘাইছড়িতে। শুক্রবার উপজেলার খেদারমারা ইউনিয়নের দক্ষিণ পাবলাখালীতে বৈসাবি উপলক্ষে আয়োজিত ফুটবল খেলাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। বাঘাইছড়ি থানা থেকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ সূত্র জানিয়েছেন, ঘটনায় আহতদের অধিকাংশই লংগদু উপজেলাধীন কালা পাকুইজ্জা এলাকার বাসিন্দা।

সূত্রে জানা যায়, বৈসাবি উদযাপন কমিটির উদ্যোগে সেখানে পাহাড়ী-বাঙালী ফুটবল খেলার আয়োজন করা হয়। এতে স্থানীয় একটি বাঙ্গালী দল অংশগ্রহণ করে। করে। জানা গেছে, দক্ষিণ পাবলাখালীস্থ স্থানীয় সমন্বয় ক্লাবের পক্ষ থেকে আয়োজিত এই ফুটবল খেলায় সম্প্রদায় ভিত্তিক দল গঠন করে খেলার আয়োজন করে আয়োজক কমিটি। পাহাড়ি-বাঙ্গালী সম্প্রদায় ভিত্তিক খেলার আয়োজন করলেও পুলিশকে জানানো হয়নি।

খেলায় রেফারি হিসেবে দায়িত্ব দেয়া দেয়া একজন পাহাড়িকে। বfঙালীদের অভিযোগ, খেলার শুরু থেকেই রেফারী পক্ষপাতদুষ্টু সিদ্ধান্ত দিতে থাকে। এতে বাঙ্গালীরা প্রতিবাদ মুখর হয়ে উঠে। এসময় কয়েকজন পাহাড়ি যুবক খেলায় উপস্থিত বাঙ্গালী দর্শকদের উপর অতর্কিত হামলা চালালে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে করে উভয় পক্ষের অন্তত ১৫জন আহত হয়েছে বলে জানা গেছে। আহত ১৩ জন বাঙ্গালী ও ২জন পাহাড়ি স্থানীয় হাসপাতালে ভর্তি হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন