বাঘাইহাট ব্যাটালিয়ন ৫৪বিজিবির উদ্যোগে শোক দিবস পালিত

fec-image

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস বাঘাইহাট ৫৪ বিজিবির উদ্যোগে পালন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) বাঘাইহাট ব্যাটালিয়ন ৫৪ বিজিবি কর্তৃক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

এছাড়া আগস্ট মাসব্যাপী ব্যাটালিয়ন সদর বিওপি ক্যাম্পে অবস্থানরত সকল সদস্য কালো বাজ পরিধান, ইউনিট মসজিদে (বিওপি/ ক্যাম্পসহ) বিশেষ মোনাজাত, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও খতমে কোরআনের আয়োজন করা হয়।

দায়িত্বপূর্ণ বাঘাইহাট এলাকায়, জপুই বিওপি এবং নিউথাংনাং বিওপি এলাকার গরীব দুস্থ ৬০টি পরিবারের মাঝে ইউনিটের নিজস্ব ব্যবস্থাপনায় খাদ্য সামগ্রী (চাল, ডাল, তৈল, আলু ইত্যাদি) বিতরণসহ ১২০ জন গরিব ও দুস্থদের মাঝে বিনামূলে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনায় একজন কর্মকর্তা, একজন জুনিয়র কর্মকর্তা এবং একজন সৈনিক আলোচনা করেন।

এছাড়াও বঙ্গবন্ধুএর জীবনীর উপর নির্মিত আত্মজীবনীমূলক প্রামাণ্যচিত্র চিরঞ্জীব বঙ্গবন্ধু এবং বাংলাদেশ রাইফেলসের তয় রিক্রুট ব্যাচ সমাপনী কুচকাওয়াজের ভাষণের ডিভিডি প্রদর্শন করা হয়। উল্লেখ্য, উপরোক্ত কর্মসূচিতে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক বিএ-৫৮০৬ লে. কর্নেল মুহম্মদ সাদিকুর রহমান, পিপিএম, পিএসসি, অন্যান্য স্টাফ অফিসার, জেসিও, এনসিও, তালিকাভুক্ত ও অসামরিক কর্মচারীরা (কর্তব্যরত ব্যতীত) অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ৫৪বিজিবি, বাঘাইহাট ব্যাটালিয়ন, শোক দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন