বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে

রাঙামাটির ঘাগড়া-বড়ইছড়ি সড়কে ৩ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

fec-image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগ রাঙামাটির উদ্যোগে ঘাগড়া-বড়ইছড়ি সড়কে বিভিন্ন প্রজাতির ৩ হাজার শোভাবর্ধনকারী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর ১টায় ঘাগড়া সেতু সংলগ্ন এলাকায় এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার ।

এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, রাঙামাটির বন সংরক্ষক মো. মিজানুর রহমান, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সালেহ মো. শোয়াইব খান, ঝুম নিয়ন্ত্রণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. জাহিদুর রহমান মিয়া, অশ্রেণিভুক্ত বনাঞ্চল বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সোহেল রানা, উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সোহেল রানা, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বিভাগের সহকারী বন সংরক্ষক মাসুম আলম, গঙ্গা প্রসাদ চাকমা ও কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মাহমুদুল হক মুরাদ জানান, রাঙামাটিতে এই প্রথম দক্ষিণ বনবিভাগ রাঙামাটির উদ্যোগে বড়ইছড়ি-ঘাগড়া সড়কে ৩ হাজার বিভিন্ন প্রজাতির শোভাবর্ধনকারী বৃক্ষরোপণ করা হচ্ছে। এখানে শিমুল, রাধাচূড়া, কাঞ্চন বিভিন্ন প্রজাতির ফুলের গাছ রোপণ করা হবে। যার ফলে এই সড়কের সৌন্দর্য অনেক বৃদ্ধি পাবে। এবং দূরদূরান্ত থেকে আগত পর্যটকরা এই সড়কের সৌন্দর্য উপভোগ করতে পারবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন