কক্সবাজার বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভ্রাম্যমান আদালত

????????????????????????????????????

কক্সবাজার প্রতিনিধি:

পবিত্র রমজানে প্রয়োজনীয় দ্রব্যের দাম স্থিতিশীল রাখতে কক্সবাজারের কাঁচাবাজারগুলোতে চলছে ভ্রাম্যমান আদালতের অভিযান। মঙ্গলবার সকালে সাড়ে ১১ টায় শহরের বড় বাজার, চাউল বাজার ও টেকপাড়ায় এ অভিযান চলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আনোয়ারুল নাছেরের পরিচালনায় ৩ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিছিন্নভাবে এ অভিযান চালানো হয়।

অভিযান চলে বড় বাজারের মোদির দোকান, মাছ মাংস ও মুরগীর বাজার এবং টেকপাড়ার গ্যাস সিলিন্ডারের দোকানে। এ সময় দ্রব্য সামগ্রীতে অতিরিক্ত দাম রাখা ও ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা না টাঙ্গানোর অপরাধে ৪ ব্যবসায়ী’কে ৯ হাজার টাকা জরিমাণা করা হয়।

এ সব ব্যবসায়ীরা হলো, সাতকানিয়া স্টোরের শাহাদাত হোসেন, বারুয়াখালী স্টোরের এরশাদ উল্লাহ্, মঞ্চুর এন্ড ব্রাদার্সের আবু হাসনাত, আব্দুল জলিল এন্টারপ্রাইজের নুরুল ইসলাম ও নয়ন। এ সব ব্যবসায়ীকে ভোক্তাধিকার সংরক্ষণ আইনের ৩৮ ধারায় মূল্য তালিকা না থাকা ও ভোক্তাধিকার সংরক্ষণ আইনের ৪০ ধারায় এ জরিমানা করা হয়। বিছিন্নভাবে পরিচালিত এ অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা হলেন, মো. আবু বক্কর ছিদ্দীক, ফারজানা রহমান ও জুয়েল আহম্মদ।

এ সময় ব্যবসায়ীদের পুনরায় অবহিত করা হয় দ্রব্যসামগ্রির দাম স্থিতিশীল রাখতে এবং মূল্য তালিকা টাঙ্গাতে। নয়ত বড় ধরণের জেল জরিমানা করা হবে বলে সর্তক করে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আনোয়ারুল নাছের।

ভ্রাম্যমান আদালতের এ অভিযানে সাথে ছিলেন, মার্কেটিং অফিসার মো. শাহজাহান আলী, কালের কণ্ঠের সিনিয়র স্টাফ রির্পোটার তোফায়েল আহমদ, পৌরসভার কাউন্সিলন আক্তার কামাল, সিভির সোসাইটির সভাপতি আবু মুরশেদ চৌধুরী খোকা, দোকান মালিক সমিতি ফেডারেশন সমিতির সভাপতি মো. মোস্তাক আহম্মদ, ৯ ব্যাটেলিয়ানের নায়েক গোলাম মোস্থাফার নেতৃত্বে ৪ সদস্য ও কক্সবাজার সদর থানার এসআই মঈন উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন