বান্দরবানের দুর্গম পাহাড়ে র‍্যাব-সন্ত্রাসী সংঘর্ষ

fec-image

বান্দরবানের রুমা উপজেলার রেমাক্রি-প্রাংশা এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও নব্য জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’ এবং ‘কুকিচিন ন্যাশন্যাল ফ্রন্ট বা (কেএনএফ)’-এর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে র‌্যাবের একটি টহলদলকে লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ ঘটনায় কোনো হতাহতের খবর মেলেনি।

র‌্যাবের গণসংযোগ ও মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন ঘটনার সত্যতা স্বীকার করলেও এ সংঘর্ষে কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি না সে বিষয়ে কোনো তথ্য জানাতে পারেননি।

তিনি জানান, বিস্তারিত তথ্য জেনে দুপুরের দিকে একটি প্রেস ব্রিফিং করে এ বিষয়ে জানানো হবে।

স্থানীয় সূত্র জানায়, থানচি উপজেলা সদর থেকে প্রায় ২৪ কিলোমিটার দূরে তিন্দু ইউনিয়নের কাছাকাছি রুমা উপজেলার রেমাক্রি-প্রাংশা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডভুক্ত এলাকায় সংঘর্ষের এ ঘটনা ঘটে।

এ এলাকার বিভিন্ন দুর্গম পাহাড়ে ‘কেএনএফ’-এর তত্ত্বাবধানে নবগঠিত জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’-এর নিউ রিক্রুটদের প্রশিক্ষণ কার্যক্রম চালানোর অভিযোগ রয়েছে। র‌্যাব বাংলাদেশ-ভারত-মিয়ানমার সীমান্তের কাছাকাছি ওইসব দুর্গম এলাকায় ধারাবাহিক অভিযান চালাচ্ছে।

উল্লেখ্য, এসব অভিযানে ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’ এবং ‘কুকিচিন ন্যাশন্যাল ফ্রন্ট বা (কেএনএফ)’-এর বেশ কয়েকজন সদস্য গ্রেপ্তার এবং হতাহত হওয়ার পর জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদীরা ছত্রভঙ্গ হয়ে বিভিন্ন নিরাপদ এলাকায় আশ্রয় নিয়েছে। পালিয়ে থাকা এসব জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের ধরতে র‌্যাব জওয়ানরা অক্টোবর মাস থেকে বান্দরবানের রুমা, রোয়াংছড়ি, থানচি ও রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি এলাকায় অভিযান অব্যাহত রেখেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গুলিবর্ষণ, দুর্গম পাহাড়, র‍্যাব-সন্ত্রাসী সংঘর্ষ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন