বান্দরবানে অনুষ্ঠিত হলো ব্রিটিশ কাউন্সিলের দুইদিব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন

fec-image

ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরিজ আনলিমিটেড প্রকল্প ও গণগ্রন্থাগার অধিদপ্তরের আয়োজনে “চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো” এই শিরোনামে ২৫ ও ২৬ জানুয়ারি, জেলা সরকারি গণগ্রন্থাগার বান্দরবানে অনুষ্ঠিত হলো দুইদিনব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন।

রবিবার (২৬ জানুয়ারি) লাইব্রেরিজ আনলিমিটেড ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশে এর ডেভেলপমেন্ট কমিউনিকেশন্স স্পেশালিস্ট জিনাত আরা আফরোজ গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এসব জানান।

বিবৃতিতে আরও বলা হয়, ক্যাম্পেইনের অনুষ্ঠানমালার মধ্যে ছিল শিশুদের জন্য চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতা, টয়ব্রিকস সেশন, কম্পিউটার কোডিং সেশন, নারীবান্ধব গ্রন্থাগার গঠন বিষয়ক মতবিনিময় সভা এবং সরকারি গণগ্রন্থাগারের উন্নয়ন বিষয়ক অন্যান্য আলোচনা সভা।

জেলা সরকারি গণগ্রন্থাগার বান্দরবান চত্বরে গত ২৫ ও ২৬ জানুয়ারি প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলে এই ক্যাম্পেইনের নানা কর্মসূচি।

 শনিবার (২৫ জানুয়ারি) সকাল ১০ টায় দুই দিনব্যাপী কার্যক্রমের উদ্বোধনী ঘোষণা করেন উদ্বোধনী পর্বের প্রধান অতিথি মো: আব্দুল মান্নান ইলিয়াস, মহাপরিচালক (অতিরিক্ত সচিব) গণগ্রন্থাগার অধিদপ্তর; এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিং ইয়ং ম্রো, সদস্য, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও আহবায়ক, জেলা সরকারি গণগ্রন্থাগার, বান্দরবান ।

উল্লেখ্য যে, গত ১৯ মার্চ, ২০১৯ রাজধানীর সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের কনফারেন্স হলে আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয় ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরিজ আনলিমিটেড প্রকল্প ও গণগ্রন্থাগার অধিদপ্তরের এই এক বছরব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন “চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো”। বান্দরবানসহ বাংলাদেশের মোট ২৫টি জেলায় আয়োজিত হতে যাচ্ছে এই ক্যাম্পেইনটি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন