বান্দরবানে আন্তর্জাতিক নারী মানবাধিকার রক্ষাকারী দিবস উপলক্ষে গুণীজন সংবর্ধনা

fec-image

“নারীর জন্য বিশ্ব গড়ো, পর্যাপ্ত বিনিয়োগ করো, সহিংসতা প্রতিরোধ করো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক নারী মানবাধিকার রক্ষাকারী দিবস উপলক্ষে গুণীজন সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) বিকালে অনন্য কল্যাণ সংগঠনের হল প্রাঙ্গণে গ্রাউজ, তহ্জিংডং,ও অনন্য কল্যাণ সংগঠনের আয়োজনে বাংলাদেশ নারী প্রগতি সংঘ বিএনপিএস , সিমাভি এর অর্থায়নে ‍(ওএলএইচএফ) প্রকল্পের আয়ত্তাধীন এই গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনন্য কল্যাণ সমবায় সমিতির পরিচালক ডনাই প্রু নেলীর সভাপতিত্বে গুণীজন সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মিল্টন মুহুরী। এই সময় অনুষ্ঠানে আরও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তহ্জিংডং এর নির্বাহী পরিচালক চিং মিং প্রু , দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অংচ মং মারমা, একেএস এর প্রজেক্ট কো-অর্ডিনেটর ম্যানেচিং মারমা, বিএনপিএস এর মাস্টার ট্রেইনার সুমিত বণিকসহ ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, পার্বত্য অঞ্চলে নারী-পুরুষ সকালে সমানভাবে তাল মিলিয়ে কাজ করে পার্বত্য অঞ্চলকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এজন্য নারী-পুরুষ সকলে সমান প্রশংসার অধিকারী। তার মধ্যেও যারা পার্বত্য অঞ্চলে বিভিন্ন সেবামূলক কাজে অংশগ্রহণ করে পার্বত্য অঞ্চলকে এগিয়ে নিয়ে যেতে সহযোগিতা করছে আজকে অনুষ্ঠানের মাধ্যমে তাদেরকে বিশেষভাবে সম্মাননা প্রদান করা হয়। সমাজসেবায় অগ্রণী ভূমিকা পালন করার জন্য বান্দরবানে তিনজন গুণীজনের মধ্যে এ সম্মাননা প্রদান করা হয় এবং তাদের দেখে অন্যরা যাতে সমাজ সেবায় এগিয়ে আসতে পারে সেজন্য সকলকে সমাজসেবার কাজে উদ্বুদ্ধ হওয়ার জন্য আহ্বান জানানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক নারী মানবাধিকার রক্ষাকারী দিবস, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন