বান্দরবানে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

Bandarban pic-8.9

স্টাফ রিপোর্টার:
বান্দরবানে নানা আয়োজনে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনাসভা করা হয়েছে। “স্বাক্ষরতা আর দক্ষতা, টেকসই সমাজের মূলকথা” এ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

শোভাযাত্রায় বান্দরবান সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী, জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোমিনুর রশিদ আমীন, বোমাং সার্কেল চীফ প্রকৌশলী উ চ প্রু, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাস, জেলা পরিষদের সদস্য ক্যসা প্রুসহ বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী ও বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশ নেন। পরে জেলা প্রসশাসকের সম্মেলনকক্ষে দিবসটি উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। আজকের শিশু আগামী দিনের ভবিষৎ। তাই শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত সকলের স্বাক্ষরতা প্রয়োজন অনস্বীকার্য। বর্তমান সরকার জনগনেসর উন্নয়নের জন্য নানা ধরনের উন্নয়নের কার্যক্রম পরিচালনা করে আসছে। উন্নয়নের পাশাপশি সকলের জন্য শিক্ষা নিশ্চিত করতে কার্যক্রম করে যাচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন