বান্দরবানে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

fec-image

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং সাংবাদিক শামসুজ্জামান শামসকে অবিলম্বে মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় বান্দরবান প্রেসক্লাবের প্রাঙ্গনে বান্দরবানের কর্মরত সাংবাদিকবৃন্দের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তারকৃত ও দায়ের করা মামলার প্রতিবাদে উপস্থিত সকল সাংবাদিকের মুখে কালো কাপড় বেঁধে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল কর, সাংবাদিকদের উপর চাপিয়ে দেওয়া মামলা প্রত্যাহার চাইসহ বিভিন্ন লিখা সম্বলিত প্লে-কার্ড নিয়ে এই মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা সাংবাদিক কারো প্রতিপক্ষ নয়, দেশের জনগণের জন্য কাজ করে যেতে চাই উল্লেখ করে বলেন, দেশে আইন তৈরি করা হয় জনগণের কল্যাণে। ২০১৮ সালে ডিজিটাল নিরাপত্তা আইন বাস্তবায়নের পর থেকে এই আইনে সারা দেশে সাংবাদিকেরা সবথেকে বেশি হয়রানি, জুলুম ও নির্যাতনের শিকার হয়েছে।

সাংবাদিক ছাড়াও যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্যায়ের প্রতিবাদ, অন্যায়ের বিরুদ্ধে কথা বলেছে এবং লেখার চেষ্টা করেছে তাদেরও এই আইনে হয়রানি ও গ্রেপ্তার করা হয়েছে। যে আইন বাক স্বাধীনতা হরণ করে, সে আইন দেশ ও জনগণের জন্য কল্যাণ বয়ে আনতে পারেনা।

এছাড়া সম্প্রতি প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও সাংবাদিক শামসুজ্জামান শামসকে অবিলম্বে মুক্তি এবং দেশ তথা দেশের জনগণের পক্ষে নির্বিঘ্নে কাজ করতে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন নয়, সম্পূর্ণরূপে বাতিলের দাবি জানান।

মানববন্ধনে দৈনিক প্রথম আলো পত্রিকার বান্দরবান প্রতিনিধি বুদ্ধজ্যােতি চাকমা‍‍র সভাপতিত্বে, মাছরাঙা টিভি‍‍র বান্দরবান প্রতিনিধি কৌশিক দাশ গুপ্তের সঞ্চালনায় বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক মিনার, এনটিভি বান্দরবান প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার, জিটিভির বান্দরবান প্রতিনিধি মো. ইসাক, দৈনিক সমকাল পত্রিকার বান্দরবান প্রতিনিধি উজ্জল তঞ্চঙ্গ্যা, বিজয় টিভির বান্দরবান প্রতিনিধি রিমন পালিতসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন