বান্দরবানে পাহাড় ধ্বসে নিহত ১, আহত ৪

BandarBan pic-2 8.2স্টাফ রিপোর্টার :

বান্দরবানে পাহাড় কেটে নির্মাণাধীন রাস্তা করার সময় মাটি চাপা পরে এক শ্রমিকের মৃত্যু হয়েছে এবং অপর চারজন আহত হয়েছে। রবিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শহরের সিদ্দিক নগর এলাকায় একটি খাড়া পাহাড়ের মাঝখানের মাটি কেটে রাস্তা নির্মাণের কাজ চলছিল। নির্মাণাধীন রাস্তায় কাজ করার সময় পাহাড়ের একাংশের নেমে আসা মাটি চাঁপা পড়ে চার শ্রমিক। ঘটনার পরপরই আশপাশের লোকজন এবং পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় ঘটনাস্থলে নিহত জাকারিয়া এবং আপন বড়ুয়া (১৮), মোসলেম উদ্দিন (৪২), স্বপন দাশ (৩৫)কে আহত অবস্থায় উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়। গুরুতর আহত মো. জিহান (২৮) কে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সূত্র জানায়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২৬ লাখ টাকা ব্যয় সাপেক্ষে ঐ সড়ক নির্মাণ কাজ চলছিল। ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা পাহাড় না কাটার জন্যে বারবার বাধা দেওয়া সত্বেও অনেকটা জোর করেই ঠিকাদার বান্দরবান পৌর আওয়ামী লীগের সভাপতি অমল দাশ শ্রমিকদের দিয়ে কাজ করাচ্ছিল।
পাহাড় ধস
ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রণধির দত্ত বলেন, সরকারি প্রাথমিক স্কুল সংলগ্ন ৩০ ফুট গভীর পাহাড় কেটে রাস্তা নির্মাণ করার কারণে স্কুলটিসহ আশে পাশের আরো ৩টি বসতবাড়ি ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়েছে। ফাটলকৃত পাহাড় যে কোন সময় ধ্বসে পড়বে।

প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান জানান, বিদ্যালয়টি যে কোন মুহুর্তে ধ্বসে পড়বে এবং এবং স্কুলের শিশু শিক্ষার্থীরা দুর্ঘটনা কবলিত হবার আশঙ্কায় রয়েছে।

এদিকে এ ঘটনার পর স্থানীয় প্রশাসন ঐ এলাকায় পাহাড় ধ্বসের আশঙ্কায় জন-সাধারণের চলাচল নিষেধ এবং রাস্তা নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছে। পার্শ্ববর্তী কয়েকটি ঝূঁকিপূর্ণ বাড়িঘর থেকে মানুষ সরিয়ে নিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন