বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় পুলিশ মেমোরিয়াল ডে পালিত

fec-image

কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে যথাযোগ্য মর্যাদায় মধ্য দিয়ে বান্দরবানের পালিত হয়েছে পুলিশ মেমোরিয়াল ডে।

শনিবার (৯ মার্চ) সকালে বালাঘাটা পুলিশ লাইন্স চত্বরে স্মৃতিস্তম্ভে বিনম্র শ্রদ্ধা জানানো হয়। গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয় কর্তব্যরত অবস্থায় আত্মত্যাগকারী পুলিশ সদস্যদেরকে।

পরে পুলিশ মেমোরিয়াল স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, ইন সার্ভিস ট্রেনিং সেন্টার পুলিশ ও এপিবিএমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় জেলা পুলিশের একটি চৌকস দল সশস্ত্র সালাম প্রদান করেন।

পুলিশ কনভেনশন হলে এক আলোচনা সভার শুরুতে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী শহীদ পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এসময় দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

বক্তারা বলেন, পুলিশ সদস্যগণ সব সময় দেশের জন্য কাজ করেন। জীবন উৎসর্গ করে গেলেও তারা কর্তব্যের কথা ভোলেন না। দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান, আইন-শৃঙ্খলা রক্ষা পুলিশ বাহিনীর অন্যতম কাজ এবং দায়িত্ব। দেশ সেবার ব্রতে দীক্ষিত হয়ে পুলিশ বাহিনীর সদস্যগণ এ দায়িত্ব অত্যন্ত দক্ষতার সাথে পালন করছেন।

অনুষ্ঠানে পুলিশ সুপার সৈকত শাহীন সভাপতিত্বে জেলা ইন-সার্ভিস কমান্ড্যান্ট (পুলিশ সুপার) ওয়াহিদুল হক চৌধুরী, ট্যুরিস্ট পুলিশ সুপার মোহাম্মদ মঞ্জুর মোরশেদ, অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী, আব্দুল করিম, সহকারী পুলিশ সুপার (রুমা সার্কেল) মো. জুনায়েদ জাহেদী, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. ছাল্লাহুদ্দিন, প্রেসক্লাবে সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ আইনশৃঙ্খলা বাহিনী ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন