বান্দরবানে শিক্ষিকার অপসারণের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

Bandarban shcool pic-13.9

স্টাফ রিপোর্টার:
বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের বাকীছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার অপসারণের দাবীতে মানববন্ধন করেছে শিক্ষার্থী, অভিবাবক ও স্কুল ম্যানেজিং কমিটির (এসএমসি) সদস্যরা।

রোববার সকালে বিদ্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ছাত্র-ছাত্রীদের হাতে ব্যানার ও প্লাকার্ডে দুর্নীতি, অর্থ আত্মসাৎ ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে এ অপসারণের দাবি জানানো হয়।

মানববন্ধনে স্থানীয়রা অভিযোগ করেন, প্রধান শিক্ষক হোসনে আরা বেগম দীর্ঘদিন ধরে ক্ষমতা অপব্যবহার করে দুর্নীতি করে আসছেন। বিদ্যালয় সংস্কারের বরাদ্ধকৃত অর্থ আত্মসাৎ করেছেন। বিভিন্ন সময় শিক্ষার্থীদের স্কুলে লেখা পড়া না করিয়ে স্কুলের কাজে ইট, কংকর, বালি সড়ানোর কাজে ব্যবহার এবং অভিভাবকদের সঙ্গে অসাদাচরণের অভিযোগও জানান বক্তারা।

এদিকে অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষকা হোসনে আরা বেগম বলেন, কি কারণে শিক্ষার্থী ও অভিভাবকরা মানববন্ধন করছেন জানি না। কোনো ধরণের দুর্নীতির অভিযোগ থাকলে উর্ধ্বতন কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন। তিনি আরো বলেন, বিদ্যালয়ে একজন শিক্ষিকাকে অনৈতিক ছুটি না দেওয়ায় এই অভিযোগ করানো হচ্ছে এবং কতৃপক্ষকে এ বিষয়ে প্রতিবেদন দেওয়া হবে বলে জানান তিনি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুল আমিন বলেন, স্থানীয়দের মাঝে ভুল বোঝাবুঝির কারণে এমন হয়েছে। এই ধরণের কোনো ঘটনা ঘটে থাকলে আমার নজরে আসতো। বিষয়টি তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন