বান্দরবানে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন

fec-image

বান্দরবানে তিন একর জায়গায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজের উ‌দ্বোধন করা হয়ে‌ছে।

শনিবার (০৫ মার্চ) সকালে বান্দরবান সদরের সুয়ালকে এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মদ পলক এমপি।

এ‌তে অন্যান্যেদের মধ্যে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এফ ইমাম আলী, বান্দরবান ৬৯ পদাতিক রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারল মো. জিয়াউল হক, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সত্যহা পানজি ত্রিপুরা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,  বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী ব‌লেন, পার্বত্যবাসীর জন্য আজ অত‌্যান্ত আনন্দের দিন। পাহাড়ের তরুণ-তরুণীদের কর্মসংস্থা‌নের জন্য শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মিত হচ্ছে। এ প্রতিষ্ঠানটি  একদিন এ অঞ্চ‌লে আলো ছড়াবে, হাজার হাজার মানুষের কর্মসংস্থান তৈরি কর‌বে। পাহাড়ের যুব সমাজের বেকারত্ব দুর কর‌বে ব‌লেও জানান তি‌নি।

সংশ্লিষ্টরা জানায়, বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের হলুদিয়ায় বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এলাকায় ৩ একর জায়গায় ৮৪ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ করা হচ্ছে। বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের তত্বাবধানে ও বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক সহযোগিতায় প্রকল্পটি নির্মাণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন