বান্দরবান স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিলেন লামার সাংবাদিক কামরুজ্জামান

Lama Photo, 13 Nov'13
লামা প্রতিনিধি:
বান্দরবানের লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে আসন্ন ১০ম জাতীয় সংসদ নির্বাচনে ৩০০নং আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার ঘোষণা দিলেন সাংবাদিক মো. কামরুজ্জামান। লামা নাগরিক ফোরামের ব্যানারে তিনি নির্বাচনে অংশ নিবেন। মঙ্গলবার বিকাল ৩টায় লামা প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি নিজের প্রার্থীতা ঘোষণা করেন। এ সময় নাগরিক ফোরামের যুগ্ন আহবায়ক এম. রুহুল আমিন, প্রেসক্লাব সেক্রেটারী মুহাম্মদ কামালূ্দ্দীনসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে মো. কামরুজ্জামান বলেন, পার্বত্য বান্দরবান ৩০০নং আসনে জাতীয় দলগুলো কেবলমাত্র উপজাতিদের মধ্য থেকে প্রার্থী দিয়ে আসছে। উপেক্ষা করে চলেছেন জেলার সর্বাধিক বসবাসকারী বাঙ্গালী অধিবাসীকে। উন্নয়নের ক্ষেত্রে একই ভাবে লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলাকে উপেক্ষা করে যাচ্ছেন দলীয় ব্যানারে নির্বাচিত এমপিরা। তাই বান্দরবান ৩০০নং আসনে নিজেকে স্বতন্ত্র প্রার্থী ঘোষণা করছি।

এছাড়া তিনি দীর্ঘ দিন ধরে বান্দরবানে বিরাজমান ভুমি সমস্যা, দূণীতি রোধ, দক্ষ মানব সম্পদ উন্নয়নে শিক্ষার মানোন্নয়ন, পর্যটন শিল্পের বিকাশ, রাবার শিল্প  স্থাপন, আর্থসামাজিক ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, পার্বত্যাঞ্চলের বৈষম্য মূলক সকল ধরনের আইন, কানুন, রহিত করে, বাস্তব সম্মত সময় উপযোগী আইন কানুন প্রণয়নে জনমত গঠন, বান্দরবান জেলায় জাতীয় সংসদের ২টি সংসদীয় আসন করা, সাবেক মহকুমা সদর লামা কে জেলা ঘোষাণা এবং  মাতামুহুরী ও সাঙ্গু নদীর ভাঙ্গন রোধ ও বন্যার ক্ষতি থেকে জনগনকে রক্ষার জন্য বন্যানিয়ন্ত্রন বাঁধ নির্মানসহ বান্দরবানের ১৫ টি সমস্যা ও সম্ভাবনা তুলে ধরে এসকল সমস্যা নিরসন এবং সম্ভাবনাময়খাত গুলোর যথাযথ সদব্যবহারের মাধ্যমে এলাকার সার্বিক উন্নয়নে ভূমিকা রাখার জন্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার কথা বলেন।

উল্লেখ্য, মো. কামরুজ্জামান মাইটিভি‘র বান্দরবান জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। এছাড়া তিনি ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আজকের কাগজ ও চট্টগ্রাম থেকে দৈনিক সুপ্রভাত পত্রিকায় কাজ করেছেন।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন