বারইয়ার হাটে সড়ক দুর্ঘটনায় গুইমারার ব্যবসায়ী নিহত

guimara news

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি ॥

মহা সড়কে দুর্ঘটনার সংবাদ ও দৃশ্য যেন নতুন কিছু নয়। প্রতিনিয়ত ঘটছে কোথাও না কোথাও সড়ক দুর্ঘটনা। একদিকে দুর্ঘটনার কারনে মহা সড়কে যাত্রীদের জেমে পড়ে থাকতে হচ্ছে ঘন্টার পর ঘন্টা। অন্যদিকে জেমের কারনে এসব দুর্ঘটনার স্বীকার রোগীদের সময় মত হাসপাতালে নেয়া সম্ভব না হওয়ায় কখনো কখনো পিজঢালা কালো রাস্তায় বিনা চিকিৎসায় প্রাণ হারাচ্ছে অনেকে।

বৃহস্পতিবার দুপুরে এমনই এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন খাগড়াছড়ি’র গুইমারা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ওবায়দুল হক (মাষ্টার) (৫৩)। চট্টগ্রাম জেলার বারইয়ার হাট মহা সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের পারিবারিক সূত্রে জানাযায়, বৃহস্পতিবার দুপুরে ওবায়দুল হক মাষ্টার গুইমারাস্থ তার দোকানের মাল আনতে বারইয়ারহাট গেলে মহাসড়ক পার হওয়ার সময় পিছন থেকে আসা একটি ট্রাক তাকে ধাক্কা দিয়ে দ্রুত গতিতে পালিয়ে যায়। দুর্ঘটনায় তার মাথা ও কোমর থেতলে যায় বলে জানা গেছে। রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে বারইয়ার হাট জেনেরেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার আশংকাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। মুমুর্ষ অবস্থায় দুপুর ৫টায় বারইয়ার হাট থেকে চট্টগ্রাম নেয়ার পথে মহা সড়কে জেমের কারণে রোগী নিয়ে প্রায় ৪ঘন্টা আটকা পড়ে থাকতে এ্যাম্বুলেন্সটি। রাত ৯টায় ছোট কুমিরা এলাকায় রাস্তার উপর অনেকটা বিনা চিকিৎসায় তার মৃত্যু হয়।
এদিকে ওবায়দুল হক মাষ্টারের মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে আসে। মধ্যরাতে তার নিজ বাড়ি খাগড়াছড়ি’র গুইমারাতে লাশ আনা হলে শেষ দেখার উদ্দেশ্যে আত্মিয়-স্বজন শুভাকাঙ্খিরা মিলে হাজারও মানুষের ভিড় জমে। শুক্রবার সকাল সাড়ে ১১টায় গুইমারা কেন্দ্রীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানাতে আসেন, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান তাজুল ইসলাম, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ সভাপতি কংজরী চৌধুরী, জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক মোঃ ইউসুফ, গুইমারা থানা আওয়ামীলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মেমং মারমা, গুইমারা সংবাদিক ফোরমের সভাপতি এম. সাইফুর রহমান, হিন্দু সম্প্রদায়ের নেতা শিবু প্রসাদ ঘোষ, গুইমারা মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা মোঃ খুরশেদ আলম। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন