গুইমারায় রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে অভিযান

fec-image

খাগড়াছড়ির গুইমারায় পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্যসহ সকল প্রকার প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী-ক্রেতাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরি।

সোমবার (১১ মার্চ) বিকালে রমজান উপলক্ষ্যে বাজার স্থিতিশীল রাখার জন্য এই মোবাইল কোর্ট পরিচালনা করেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরি ।

অভিযানে বাজারের তিনটি দোকান মালিককে এক হাজার টাকা করে তিন হাজার টাকা জরিমানা করেছেন তিনি।  এছাড়াও বাজারের অধিকাংশ দোকান পরিদর্শন করেন।

এসময় নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যে মেয়াদ উত্তীর্ণ ও দোকানে পণ্যের মূল্য তালিকা না থাকায়, দোকানে মূল্য তালিকা না টাঙানো, রাস্তা দখল করে ব্যবসা করা, পণ্যের মোড়কে খুচরা মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় দণ্ড প্রদান করা হয়।

এ সময় গুইমারা থানার পুলিশ সদস্য ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। অভিযান শেষে ইউ এনও রাজীব চৌধুরি বলেন, নিত্যপণ্যের বাজারদর সহনশীল রাখার লক্ষ্যে জনস্বার্থে বাজারে এ অভিযান অব্যাহত থাকবে।

দ্রব্যমূল্য সহনশীল রাখতে ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রমজান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন