বিএনপিই পাহাড়ি জনগোষ্ঠীর নিরাপদ ঠিকানা : ওয়াদুদ ভূইয়া

Khagrachari Picture(01) 12-09-2014

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়া বিএনপিকেই পাহাড়ি জনগোষ্ঠীর নিরাপদ ঠিকানা দাবী করে বলেছেন, আওয়ামীলীগ যতবার ক্ষমতায় এসেছে নানা ছলছাতুরীর আশ্রয়ে তাদের ভোট নিয়ে প্রতারণা করেছে।

তিনি আজ শুক্রবার বিকালে খাগড়াছড়িতে বিএনপি সমর্থিত ত্রিপুরা ও মারা জনগোষ্ঠীর নেতৃন্দেরর সাথে পৃথক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ওয়াদুদ ভূইয়া বলেন, ১৯৭৮ সালে তৎকালীন প্রেসিডেন্ট জিয়াউর রহমান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড গঠন করে পাহাড়ি জনগোষ্ঠীর ভাগ্য পরিবর্তনের উদ্যোগ নেন। পরবর্তীতে বিএনপি যতবারই ক্ষমতায় এসেছে সে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। আর এই কারণে পাহাড়িরা দলে দলে বিএনপির পতাকা তলে সমবেত হচ্ছে।

দেশে দল নিরপক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামীলীগ প্রার্থীদের জামানত থাকবে না এমন দাবী করে ওয়াদুদ ভূইয়া বলেন, আওয়ামীলীগ রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করে ক্ষমতায় থাকতে নিজেদের অধীনে ভোটার বিহীন পাতানো নির্বাচন করে অবৈধভাবে ক্ষমতা বসেছে। তিনি এ অবৈধ সরকারকে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে বেগম খালেদা জিয়ার আহবানে যে কোন ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকার জন্য ত্রিপুরা নেতৃবৃন্দকে আহবান জানান।

সাবেক জেলা পরিষদ সদস্য মণীন্দ্র কিশোর ত্রিপুরা ও মংসাথোয়াই চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত পৃথক মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা,বক্তব্য রাখেন,খণিরঞ্জন ত্রিপুরা ,রতন জ্যোতি ত্রিপুরা ও কমল জ্যোতি ত্রিপুরা,কোলনাথ ত্রিপুরা,নারায়ন ত্রিপুরা,মংসা কার্বারী,মংসানু মারমা ও উহ্লাপ্রু মারমা প্রমূখ।

অনুষ্ঠানের বিপুল সংখ্যক বিএনপি অনুগত ত্রিপুরা ও মারমা জনগোষ্ঠীর নারী-পুরুষ অংশ নেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন