বিএনপির আলটিমেটাম ব্যর্থ: প্রধানমন্ত্রী

20130226061246_hasina-26-2

ডেস্ক নিউজ:

বিএনপির দেওয়া ৪৮ ঘন্টার আলটিমেটাম ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আলটিমেটামের অনেক এক্সারসাইজ হয়ে গেছে। সব ব্যর্থ হয়েছে। এখন হরতালের পথ ছেড়ে দিয়ে গণতন্ত্রের পথে আসুন। মানুষের কষ্ট কমবে।

বৃহস্পতিবার সকালে গণভবনে ফেনী জেলা আওয়ামী লীগের তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার নির্দেশে মানুষ হত্যা ও কুরআন পোড়ানো হয়েছে অভিযোগ তুলে এর জন্যে বিরোধী দলীয় নেত্রী হুকুমের আসামি হবেন বলেও মন্তব্য করেন ‍তিনি।

প্রধানমন্ত্রী বলেন, হেফাজতের ওপর ভর করে খালেদা জিয়া ক্ষমতায় যেতে চেয়েছিলেন। তার নির্দেশেই মানুষ হত্যা ও কুরআন পোড়ানো হয়েছে। এই ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না। ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা নেয়া হবে। আর তিনি হবেন হুকুমের আসামি।

লাশ গুমের অভিযোগ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, উনি যে লাশ গুমের অভিযোগ করছেন। ওনি তো সেনা অফিসারের স্ত্রী ১০ মিনিটে যদি  আড়াই হাজার মানুষকে হত্যা করা হয় তাহলে কত হাজার গোলা বারুদ দরকার? আর মতিঝিলের বিল্ডিংগুলোর কি হতো? লাশ গুলো গেল কোথায়? লাশের স্বজনইবা কোথায়?

বিরোধী দলীয় নেতাকে উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন, মিথ্য কথা বলে জনগণকে বিভ্রান্ত করবেন না। মিথ্য পরিহার করুন। গণতন্ত্রের পথে আসুন।

এসময় বিরোধী দল বিএনপি, জামায়াতে ইসলাম ও হেফাজতে ইসলাম পবিত্র কুরআন শরীফ পুড়িয়ে কোন ইসলাম রক্ষা করেছেন এমন প্রশ্নও রাখেন সরকার প্রধান।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সতীশ চন্দ্র রায়, শেখ ফজলুল করিম সেলিম প্রমূখ।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন