বিপিএল ফাইনালের মহারণ আজ, কার হাতে উঠবে শিরোপা?

fec-image

ট্রফি নিয়ে ফটোসেশনে ঢাকায় ছিলেন না সিলেট অধিনায়ক মাশরাফি। এ কারণে তার পরিবর্তে ইমরুলের সঙ্গে ফটোসেশনে অংশ নেন মুশফিকুর রহিম।

হারাধনের সাতটি ছেলে, রইলো বাকি দুই। কার মাথায় উঠবে জয়ের মুকুট, কে হাসবে শেষ হাসি? সিলেট স্ট্রাইকার্স নাকি কুমিল্লা ভিক্টোরিয়ান্স- জবাবটা মিলবে আজ (বৃহস্পতিবার) রাতেই।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের পর্দা নামছে আজ। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় টুর্নামেন্টের ফাইনাল। মাশরাফি বিন মর্তুজা অথবা ইমরুল কায়েস, ট্রফি উঠবে একজনের হাতে। তিনি হবেন কে?

দুই অধিনায়কের মধ্যে পরিসংখ্যানে বেশ এগিয়ে মাশরাফি। তিনি বিপিএলের সবচেয়ে সফল অধিনায়ক। এর আগে শিরোপা জিতেছেন চারবার। এবার জিতলে হবে পঞ্চমবার।

এর আগে ঢাকা, কুমিল্লা ও রংপুর তিন দলকে চ্যাম্পিয়ন করানোর দুর্লভ কৃতিত্ব আছে মাশরাফির। প্রথম দুই আসরে তার নেতৃত্বে ঢাকা ২০১২ ও ২০১৩ সালে পরপর দুবার চ্যাম্পিয়ন হয়। এর পরেরবার মাশরাফির অধিনায়কত্বে শিরোপা জেতে কুমিল্লাও। আর সর্বশেষ ২০১৭ সালে রংপুরের অধিনায়ক হিসেবে ট্রফি জেতেন মাশরাফি। এবার নতুন দল সিলেটকে নিয়ে চ্যালেঞ্জ।

অন্যদিকে অধিনায়ক ইমরুল কায়েস বিপিএলে সাফল্যের দিক থেকে মাশরাফির পরেই দাঁড়িয়ে। এর আগে দুইবার শিরোপা জিতেছেন তিনি। তবে মাশরাফির মতো ভিন্ন ভিন্ন দলে নয়। ২০১৮ ও ২০২২- দুইবারই কুমিল্লার অধিনায়ক ছিলেন ইমরুল।

এবার জিতলে হবে একই দলের হয়ে তৃতীয়বার। সেটা হবে বিপিএলে কোনো অধিনায়কের নতুন এক রেকর্ড। কেননা মাশরাফি চারটি শিরোপা জিতলেও কখনও এক দলের হয়ে দুইবারের বেশি জেতেননি।

এখন দেখার বিষয়, কার মুখে ফুটে শেষ হাসি। ট্রফি হাতে উচ্ছ্বাসে মাতে কোন দল- মাশরাফির সিলেট স্ট্রাইকার্স নাকি ইমরুলের কুমিল্লা ভিক্টোরিয়ান্স? উত্তর জানতে অপেক্ষা মাত্র কয়েক ঘণ্টার।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ফাইনাল, বিপিএল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন