শ্রীলঙ্কাকে ২৫৩ রানের টার্গেট দিল পাকিস্তান

fec-image

অঘোষিত সেমিফাইনাল। জয়ী দল চলে যাবে ফাইনালে। এশিয়া কাপে সুপার ফোরের এমন সমীকরণের ম্যাচে লঙ্কানদের মুখোমুখি পাকিস্তান। টস জিতে আগে ব্যাট করতে নেমে আব্দুল্লাহ শফিক ও মোহাম্মাদ রিজওয়ানের ফিফটিতে স্বাগতিক শ্রীলঙ্কাকে ২৫৩ রানের টার্গেট ছুড়ে দিয়েছে বাবর আজমের দল।

টস জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত (ডিএল মেথড) ৪২ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫২ রান সংগ্রহ করেছে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৮৬ রান করেছেন মোহাম্মদ রিজওয়ান।

১৩০ রান তুলতেই টপ অর্ডারের ৫ ব্যাটারকে হারিয়েছিল পাকিস্তান। এরপর সেখান থেকে দলকে টেনে তুলেন মোহাম্মদ রিজওয়ান ও ইফতিখার আহমেদ। ষষ্ঠ উইকেটে দুজনে গড়েন ১০৮ রানের জুটি।

৪০ বলে ২ ছক্কা ও ৪ চারে ৪৭ রানে সাজঘরে ফিরেন ইফতিখার। তবে রিজওয়ান খেলেন শেষ বল পর্যন্ত। ৭৩ বলে ৮৬ রানের হার না মানা ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ছিল ২টি ছক্কা ও ৬টি চার।

এর আগে ওপেনিংয়ে নেমে ৬৯ বলে ৫২ রান করেন আব্দুল্লাহ শফিক। সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি অধিনায়ক বাবর। ৩৫ বলে ২৯ করেছেন তিনি।

শ্রীলঙ্কার হয়ে তিন উইকেট শিকার করেছেন মাথিশা পাথিরানা। তবে ৮ ওভারে ৬৫ রান খরচ করেছেন তিনি। প্রমোদ মাদুশানও ছিলেন খরুচে, ৭ ওভারে ৫৮ রান দিয়ে নিয়েছেন দুটি উইকেট।

৪২ ওভার শেষে পাকিস্তানের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ২৫২। তবে বৃষ্টি আইনে শ্রীলঙ্কার লক্ষ্যও ২৫২।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পাকিস্তান, ফাইনাল, শ্রীলঙ্কা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন