ফাইনাল সেরার পাওনা টাকা মাঠকর্মীদের দিলেন সিরাজ

fec-image

এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে পাত্তাই পেল না শ্রীলঙ্কা। গত আসরের চ্যাম্পিয়নদের ২৬৩ বল হাতে রেখে ১০ উইকেটে হারিয়েছে ভারত। এর চেয়ে বড় ব্যবধানে ফাইনাল জেতার আর ইতিহাস নেই। আর এই সবকিছুই সম্ভব হয়েছে মোহাম্মদ সিরাজের আগুনঝরা বোলিংয়ে। ফলে ফাইনালের সেরা খেলোয়াড় খুঁজে নিতেও সমস্যায় পড়তে হয়নি।

রবিবার (১৭ সেপ্টেম্বর) প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে গুড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ফাইনালে মাত্র ১৫ ওভারের মধ্যে ভারতকে ৫০ রানে অলআউট করে ভারত। জবাবে মাত্র ৬.১ ওভারে এই রান তুলে নেন ঈশান কিষাণ ও শুভমান গিলের ওপেনিং জুটি।

লঙ্কার এতো অল্পে গুটিয়ে যাওয়ার পেছনে প্রধান কুশীলব পেসার মোহাম্মদ সিরাজ। ভারতের এই পেসার এদিন ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট শিকার করেছেন। ৭ ওভারে মাত্র ২১ রান দিয়ে ৬ উইকেট শিকার করেছেন এই ডানহাতি পেসার। এর মধ্যে এক ওভারেই নিয়েছেন চার উইকেট। ক্যারিয়ারসেরা বোলিংয়ে ফাইনাল রাঙানো সিরাজের হাতেই তাই উঠেছে ম্যান অব দ্য ফাইনালের পুরস্কার।

এদিন ফাইনালের সেরা খেলোয়াড়ের পুরস্কার নিতে এসে দারুণ এক দৃষ্টান্ত স্থাপন করেছেন সিরাজ। ম্যাচ সেরার পুরস্কার হিসেবে পাওয়া ৫ হাজার ডলার তিনি প্রেমাদাসা স্টেডিয়ামের মাঠকর্মীদের দিয়ে দেওয়ার ঘোষণা দেন। বাংলাদেশি মুদ্রায় অর্থের অঙ্কটা ৫ লাখ ৪৭ হাজার টাকারও বেশি। গোটা আসরেই বৃষ্টির সঙ্গে রীতিমতো লুকোচুরি খেলে ম্যাচ আয়োজন করতে হয়েছে। আর বৃষ্টির পর মাঠ ঠিক করে খেলার উপযোগী করে তুলতে কঠোর পরিশ্রম করেছেন মাঠকর্মীরা। তাই তাদের এই উপহার দিচ্ছেন সিরাজ।

তিনি বলেন, ‘আমি যে পুরস্কারের অর্থ পেলাম, সেটি মাঠকর্মীদের মধ্যে বণ্টন করে দিতে চাই। আমি জানি এটি খুব কম টাকা, তবুও তারা এমনটা পাওয়ার দাবি রাখেন। তাদের অবদান অনস্বীকার্য, তারা ছাড়া এই টুর্নামেন্ট শেষ করা অসম্ভব ছিল।’

শুধু সিরাজই নয়, মাঠকর্মীদের পুরস্কৃত করছে এসিসিও। গোটা টুর্নামেন্টে কঠোর পরিশ্রমে মাঠ খেলার উপযোগী করায় অবদান রাখায় এসিসির পক্ষ থেকে তাদের ৪২ লাখ রুপি বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছেন সভাপতি জয় শাহ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টাকা, ফাইনাল, মাঠকর্মী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন