রাজনৈতিক ব্যক্তিকে টাকা নয়, রাজনীতি করতে দিতে হবে: দীপংকর তালুকদার

fec-image

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ২৯৯ আসনের সাংসদ দীপংকর তালুকদার বলেন, রাজনৈতিক ব্যক্তি কে টাকা নয় বরং রাজনীতি করতে দিতে হবে। উচ্চাভিলাষ আমাদেরকে ক্ষতিগ্রস্ত করছে। দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করে সহিংসতা সৃষ্টি করা যাবে না। এমনটা প্রমাণিত হলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শনিবার (১৩ মে) সকালে রাঙামাটির নানিয়ারচরে উপজেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজি মো. মুসা মাতব্বর, সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, সাংগঠনিক সম্পাদক শামসুদ্দোহা চৌধুরী এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান।

নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইলিপন চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে, নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আনসার আলী, সুজিত তালুকদার, ফারুক মৃধা, ধর্মেশ খীসা, বাবুল কর্মকার ও বীর মুক্তিযোদ্ধা মঈনুল হক, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মামুন ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট দর্শন চাকমা ঝন্টু, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ ও বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তব্যে সম্প্রতি নানিয়ারচরে ঘটে যাওয়া দলীয় উশৃঙখল পরিস্থিতির কথা উল্লেখ করে দীপংকর তালুকদার বলেন, উদ্ভূত পরিস্থিতিতে জরুরি ভিত্তিতে জেলা আওয়ামী লীগ নানিয়ারচরে আসতে হয়েছে। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে আজ আমরা এসেছি।

মুসা মাতব্বর ও শামসুদ্দোহা চৌধুরীর কথা উল্লেখ করে তিনি বলেন, আজ আমার জন্য অত্যন্ত আনন্দের দিন। আজ থেকে ২৭/২৮ বছর আগে যারা ছাত্রলীগ করত তারা আজ আমার ছফরসঙ্গী হয়েছেন এটা আমার জন্য অনেক আনন্দের।

তিনি আরো বলেন, ষড়যন্ত্র করে জনপ্রতিনিধি হওয়া যাবে না। যোগ্যতা থাকতে হবে। ব্যক্তিগত স্বার্থ, ব্যক্তিগত লোভ ও ব্যক্তিগত উচ্চাভিলাষ আমাদের মাঝে দ্বন্দ্ব সৃষ্টি করে। কে কি করে দিবে সেটা আসল বিষয় নয়।

রাজনৈতিক ব্যক্তিকে টাকা নয় বরং রাজনীতি করতে দিতে হবে। রাজনৈতিক ব্যক্তিকে টাকা দিয়ে প্রলোভন দেখানোর অর্থ হলো তাকে রাজনীতি থেকে বিচ্ছিন্ন করে ফেলা। একজন রাজনৈতিক ব্যক্তি যখন টাকার পেছনে ছোটে তখন তিনি দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন।

সম্প্রতি ঘটে যাওয়া এই ঘটনার তদন্ত করা হবে। দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বক্তারা এসময় নানিয়ারচরে উদ্ভূত সমস্যা সমাধানে দীপংকর তালুকদারকে সিদ্ধান্ত নেওয়ার কথা জানান। নানিয়ারচর আওয়ামী লীগে যেন কোন অপশক্তি কাজ করতে না পারে সেদিক বিবেচনা করে রাঙামাটি জেলা আওয়ামী লীগকে সিদ্ধান্ত নেওয়ার কথাও জানান দলের নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টাকা, রাজনীতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন