বুধবার থেকে খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধ

Khagrachari Pic(02) 24-01-2017 copy

নিজস্ব প্রতিদেবক:

খাগড়াছড়ি জেলা কমান্ডার রইছ উদ্দিনের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবীতে বুধবার থেকে খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধ ডেকেছে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড।

মঙ্গলবার দুপরে খাগড়াছড়ি সদর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কমান্ডার মো. আব্দুর রহমান, সাবেক জেলা কমান্ডার মো. মোস্তফা ও জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড মো. হারুন স্বাক্ষরিত যৌথ প্রেস বিজ্ঞপ্তিতে এ সড়ক অবরোধের ডাকা দেয়। তবে শুক্রবার অবরোধের আওতামুক্ত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

২১জানুয়ারি একই দাবীতে আয়োজিত সাংবাদিক সম্মেলনে জেলা কমান্ডার রইছ উদ্দিনের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবীতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন সংগঠন দুটি।

২০ জানুয়ারি দুপুর পৌনে ১২টায় আদালত সড়ক এলাকায় এ হামলার ঘটনা ঘটে।  রইছ উদ্দিনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এ ঘটনায় ওইদিন রাতে খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম বাদী হয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভপতি কংজরী চৌধুরীসহ প্রায় শতাধিক নেতাকর্মীকে আসামী করেছে। মামলায় ২৬ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ৫০/৬০ জনকে আসামী করা হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ হান্নান জানান, মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিনের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় পুলিশ রবিবার রাতে অভিযান চালিয়ে এজাহারভূক্ত দুই আসামী কদমতলীর বাসিন্দা আলিম উদ্দিনের ছেলে মো. আরিফ(২৩) ও শাল বাগানের নুরুল ইসলাম পিসির ছেলে মো. হাসমতকে(২১) গ্রেফতার করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন