ভারতের তামিলনাড়ুতে ট্রেনের কামরায় আগুন, নিহত ১০

fec-image

ভারতের তামিলনাড়ু রাজ্যের মাদুরাই স্টেশনে একটি ট্রেনের কামরায় আগুন লেগে ১০ জন নিহত হয়েছে। এই দুর্ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ২০ জন।

শনিবার (২৬ আগস্ট)ভোর ৫টার একটু পরে এই অগ্নিকাণ্ড শুরু হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ভারত রেলওয়ের দক্ষিণাঞ্চলীয় বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, ট্রেনে থাকা একটি অবৈধ গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। ট্রেনটি উত্তর প্রদেশ রাজ্যের রাজধানী লক্ষ্ণৌ থেকে ছেড়ে এসেছিল।

মাদুরাইয়ের জেলা কালেক্টর এমএস সংগীতা জানান, ট্রেনের বগিতে আগুনের ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত ২০ জনকে চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভারতীয় রেলওয়ের দক্ষিণাঞ্চলের এক বিবৃতিতেও ১০ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে।

স্থানীয় পুলিশ এবং উদ্ধারকর্মীদের পাশাপাশি রেলওয়ের কর্মীরাও আগুন নেভানোর কাজে সহায়তা করেছেন। একই সঙ্গে তাঁরা পুড়ে যাওয়া কামরা থেকে আহত ও নিহতদের সরিয়ে নেওয়ার কাজেও সহায়তা করেছেন।

ভারতীয় রেলওয়ের দক্ষিণাঞ্চলের বিবৃতিতে বলা হয়, আজ শনিবার ভোর ৫টা ১৫ মিনিটের দিকে মাদুরাই স্টেশনে দাঁড়ানো অবস্থায় বগিতে আগুন লাগে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ৩০ মিনিট পর ঘটনাস্থলে এসে সকাল ৭টা ১৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, আগুনে পুড়ে যাওয়া বগিটি মূলত একটি ব্যক্তিগত রিজার্ভের কামরা ছিল, যা তামিলনাড়ুর নাগরকৈল স্টেশন থেকে গত ২৫ আগস্ট পুনালুর-মাদুরাই এক্সপ্রেসে সংযুক্ত হয়। বগিটিতে করে অবৈধ গ্যাস সিলিন্ডার পাচার করা হচ্ছিল এবং এর একটি সিলিন্ডার বিস্ফোরণে আগুন লাগার ঘটনা ঘটে থাকতে পারে। বিবৃতিতে আরও বলা হয়েছে, নিহতদের প্রত্যেকের পরিবারকে ১০ লাখ রুপি দেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন