ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

fec-image

ভারত-বাংলাদেশ লড়াই মানেই টান টান উত্তেজনা, বাড়তি রোমাঞ্চ। সুপার টুয়েলভপর্বে দুই দলের বহুল প্রতীক্ষিত ম্যাচটি মাঠে গড়াচ্ছে অবশেষে।

অ্যাডিলেড ওভালে এই ম্যাচে টস জিতেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান, ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অর্থাৎ ভারত প্রথমে ব্যাটিং করবে।

বৃষ্টি শঙ্কা থাকলেও টসটা ঠিকমতোই হয়েছে। বাংলাদেশ উইনিং কম্বিনেশন ভেঙে একটি পরিবর্তন এনেছে। সৌম্য সরকার বাদ পড়েছেন। তার জায়গায় পেসার শরিফুল ইসলামকে নেওয়া হয়েছে। তার মানে দলে পেসার চারজন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে শক্তিশালী ভারতকে হারাতেই হবে বাংলাদেশকে। অ্যাডিলেডে টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা না থাকলেও ওয়ানডে খেলার অভিজ্ঞতা আছে বাংলাদেশের। ২০১৫ সালে এই মাঠেই শ্বাসরুদ্ধকর এক ম্যাচে ইংল্যান্ডকে হারিয়েছিল মাশরাফি বিন মর্তুজার দল।

টুর্নামেন্টে বাংলাদেশ ও ভারত তিন ম্যাচ খেলে একটি করে ম্যাচ হেরেছে। পয়েন্ট সমান ৪ হলেও নেট রান রেটে এগিয়ে রয়েছে রোহিত শর্মার ভারত। সেমিফাইনালের পথে তাই দুই দলেরই জয়ের বিকল্প নেই।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি ও আরশদ্বীপ সিং।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্রিকেট, ফিল্ডিং, বাংলাদেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন