ভারী বর্ষণে পাহাড় ধসের আশঙ্কায় নানিয়ারচরে প্রশাসনের সচেতনতামূলক ক্যাম্পেইন

fec-image

বৃহস্পতিবার (১৬ জুন) থেকে শুরু হওয়া টানা ভারী বর্ষণে পাহাড় ধসের আশঙ্কায় সচেতনতামূলক অভিযান পরিচালনা করেছে রাঙামাটির নানিয়ারচর উপজেলা প্রশাসন।

রোববার (১৯ শে জুন) সকালে উপজেলার ইসলামপুর, বগাছড়ি, ঘিলাছড়ি ও বুড়িঘাট ইউনিয়নের আশ্রয়কেন্দ্র ও পাহাড়ি ঝুঁকিপূর্ণ এলাকায় বসতবাড়িসমূহ পরিদর্শন করেন, নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমান।

এসময় নানিয়ারচর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাপ্পি চাকমা, ঘিলাছড়ি ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান বাসন্তি চাকমা, বুড়িঘাট ইউনিয়নের ইউপি সদস্য মোস্তফা খান ও মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

উপজেলা সূত্রে জানা যায়, ইতোমধ্যে উপজেলার ইসলামপুর দাখিল মাদ্রাসা আশ্রয়কেন্দ্রে ৫টি, বগাছড়ি পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪টি ও বুড়িঘাট পুনর্বাসন আশ্রয়কেন্দ্রে ৬টি পরিবার আশ্রয় গ্রহণ করেছে।

এ বিষয়ে ফজলুর রহমান জানান, আশ্রিত এসব পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিরাপদ পানীয় ও শুকনা খাবার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ঝুঁকিপূর্ণ এলাকাসমূহে দ্রুত নিরাপদ আশ্রয়কেন্দ্রে আশ্রয় গ্রহণের জন্য মাইকিং প্রচারণা করা হচ্ছে বলেও জানান এই নির্বাহী কর্মকর্তা।

এদিকে নানিয়ারচর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে জানায়, নানিয়ারচর উপজেলার প্রতিটি এলাকার প্রাথমিক বিদ্যালয়সমূহকে আশ্রয়কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয়কেন্দ্রসমূহে শুকনা খাবার, নিরাপদ পানি ও আলোর ব্যবস্থাসহ বিভিন্ন সুবিধা রাখা হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দারা নিরাপদে আশ্রয়কেন্দ্রে আশ্রয় গ্রহণ করতে মাইকিং প্রচারণা চলমান রয়েছে।

উল্লেখ্য সচেতনতামূলক অভিযান পরিচালনাকালে নির্বাহী অফিসার পাহাড় ধসে ঝুঁকিপূর্ণ এলাকাসমূহে মাইকিং প্রচারণার মাধ্যমে এলাকাবাসীকে দ্রুত নিরাপদ আশ্রয়কেন্দ্রে আশ্রয় গ্রহণ করতে আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্যাম্পেইন, নানিয়ারচ, প্রশাসন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন