ভালোবাসা দিবসের আমেজে ভাসছে পানছড়ি

V DAY NEWS PIC

শাহজাহান কবির সাজু, পানছড়ি:

শীতের বিদায় লগ্নে ঋতু পরিক্রমায় এসেছে বসন্ত। তাই প্রকৃতিতে এখন শোভা পাচ্ছে বাসন্তী রং। মৃদু মৃদু শীত, কোকিলের কুহু কুহু কলতান আর মুগ্ধ বাতাস- এ যেন এক অন্যরকম অনুভুতি। দিকে দিকে বাসন্তী ফুলের সমারোহে বসন্ত বরণের প্রস্তুতির ফাঁকে ফাঁকে চলছে ভালোবাসা দিবস উদযাপনের প্রস্তুতি। সবুজে ঘেরা প্রত্যন্ত পানছড়ির আবাল-বৃদ্ধ-বনিতারা ছক কষছেন কিভাবে, কোথায় উদযাপন করা হবে ভালোবাসা দিবস নামের কাঙ্ক্ষিত দিনটি। কে, কাকে, কোথায়, কিভাবে চমকে দিবে সে লক্ষেই সতর্কতার সাথে সবাই এখন একটি মাহেন্দ্রক্ষনের অপেক্ষায়। মাহেন্দ্রক্ষনের আশায় অনেকের মন করছে ছট-ফট, কেউ কেউ বলছে ইস আর কতক্ষণ, আর কত দেরী ইত্যাদি।

পানছড়ি ডিগ্রী কলেজের ইন্টার ২য় বর্ষের ছাত্রী চৌধুরী পাড়ার মাসাচিং চৌধুরীর মন এখন উথাল-পাতাল করছে দিবসটির অপেক্ষায়। তার সাথে চৌধুরী পাড়া এলাকার চেংগী নদীর পাড়ে কথা বলে জানা যায়, এরই মাঝে তার বয়ফ্রেন্ড ঢাকা থেকে চলে এসেছে। তাই তার মন এখন উথাল-পাতাল। মাসাচিং চৌধুরী জানায়, তাদের সাত মাস বয়সী প্রেম খুব জমেছে। ঢাকা ভার্সিটিতে পড়ুয়া বন্ধুর সাথে ভালোবাসা দিবস উপলক্ষে এখন মাত্র বিনিময়ের পালা। তাকে ফুল ও গিফট দিয়ে সেলিব্রেট করবে। তবে সে খাগড়াছড়ির ঝুলন্ত ব্রীজ এলাকায় গিয়ে প্রিয় মানুষটির সাথে লুকোচুরির হাসিতে নিজেকে বিলিয়ে দিবে বলে জানায়। সে নিজের চুলকে ফুলেল সাজে সাজিয়ে বন্ধুকে চমকে দিবে বলেও জানায়।

ওমেংচিং চৌধুরী, থৈম্রাচিং চৌধুরী, পাইনং প্রু চৌধুরী ও উক্রা মারমা জানান, ভালোবাসা দিবসটি উপভোগ করবে বন্ধুদের মাঝে। কেউ পিকনিকে যাবে, কেউ স্কুল পড়ুয়া বন্ধু-বান্ধবের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে দিনটি উদযাপনের প্রস্তুতি নিয়েছে। এরই মাঝে তারা ফুল সংগ্রহের পর্ব শেষ করেছে বলে জানায়।

পানছড়ির তরুণ চিত্রশিল্পী আজহার মাহমুদের সুর ভিন্ন। কথা বলে জানা যায়, তার মন খুব ভার। প্রিয় বান্ধবী এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে তাই ভালোবাসা দিবসটি মিস করতে যাচ্ছে এই নিপুণ তুলির ছোঁয়ার কারিগর। ভালোবাসা দিবস মিস করা আজহারের সান্তনায় এগিয়ে এসেছে সহপাঠি মানিক, ইমাম, ইউনুছ, জহির, আকতার, সাইফুল ও মিন্টুরা। তারা সান্তনা দিয়ে বলছে, আজহার মন খারাপ করিস না ২০১৬ সালে তোর বান্ধবীর কোন পরীক্ষা নেই। তখন মন-প্রাণ উজাড় করে বান্ধবীকে ভালবাসা দেয়ার কথা বলা মাত্রই আজহারের বিশালাকার হাঁসি।

পানছড়ি উপজেলা ছাত্রলীগ সভাপতি শ্রীকান্ত দেব মানিকের মনও তেমন ভালো নেই। বান্ধবী অনেক দুরে তাই ভালোবাসা দিবসে ফেইসবুকে চ্যাটের মাধ্যমে প্রেমালাপ ও রসালাপ সেরে নিবে বলে জানায়।

এই ভালোবাসা দিবসে পানছড়ির চেংঙ্গী নদীর রাবার ড্যাম, অরণ্য কুটির ও ঝর্ণাটিলা এলাকা মুখরিত হবে দর্শনার্থীদের পদচারণা য়। এরই মাঝে পানছড়ির বিভিন্ন স্টুডিও থেকে ডিজিটাল ক্যামেরা ভাড়া নেয়ার প্রক্রিয়াও প্রায় শেষ করেছে অনেকে। ক্যামেরার প্রতিটি ক্লিক ধরে রাখবে রোমান্টিক মুহুর্তগুলোর স্মৃতি। এই স্মৃতি নিয়ে কেউবা থাকবে এলাকায়, কেউ যাবে দুর দুরান্তে। এখন শুধু একটি মাহেন্দ্রক্ষনের অপেক্ষায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন