মহালছড়ির আকাশে বিদেশী পতাকায় ছেয়ে গেছে

মহালছড়ি প্রতিনিধি:

বিশ্বকাপ ফুটবল ২০১৪ আয়োজন হচ্ছে লাঠিন আমেরিকার দেশ ব্রাজিলে। বৃহস্পতিবার বিশ্বকাপের উদ্বোধনী। বাংলাদেশ থেকে ১৫ হাজার ৯১৪কি: মি: দূরে ব্রাজিলের অবস্থান। স্থানিক এ দূরত্ব ছাড়িয়ে ব্রাজিলে আয়োজিত বিশ্বকাপ ফুটবলের উন্মাদনার ঢেউ এসে লেগেছে বাংলাদেশের খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায়। উপজেলার সর্বত্র এখন বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশ আর্জেন্টিনা, ব্রাজিল, স্পেন, জার্মানী, ফান্স, ইতালি ও জাপানের পতাকায় ছেয়ে গেছে।

সরেজমিনে দেখা যায়, মহালছড়ি বাজার, নতুনপাড়া, মাষ্টারপাড়া, টিলাপাড়া সিলেটিপাড়া, মুবাছড়ি, মাইসছড়ি ও ক্যায়াংঘাটের বেশিরভাগে স্থানে উল্লেখিত দেশগুলির পতাকা শোভা পাচ্ছে। অনেকে আবার বিদেশী পতাকার সাথে বাংলাদেশের জাতীয় পতাকাও দিয়েছে। এ বিষয়ে ব্রাজিলের ফারহান নামক এক সমর্থক জানায়, তারা ভিন্নদেশী পতাকা দিলেও বাংলাদেশের পতাকাকে সম্মান জানাচ্ছে।

অন্যদিকে জিয়াউর রহমান জিয়া নামে আর্জেন্টিনার এক সমর্থক জানায়, খেলাধূলায় কোন দলকে সমর্থনকরলেই যে পতাকা লাগাতে হবে সেটা তিনি মানতে নারাজ। তার মতে পতাকাগুলো এভাবে রাত দিন তুলে রেখে বিদেশী পাতাকে যেমন অসম্মান করা হচ্ছে, তেমনি বাংলাদেশের জাতীয় পাতাকাকেও অসম্মান করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন