মহেশখালীতে জন্মাষ্টমীতে আদিনাথ  মন্দির সংস্কারে ১লক্ষ টাকার অনুদান ঘোষনা

a- (12) copy

মশেখালী প্রতিনিধি:

হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব জন্মাষ্টমীর শোভাযাত্রায় কক্সবাজারের মহেশখালীতে প্রাণের উৎসব সৃষ্টি হয়েছে। অতীতের চেয়ে মহাসমারোহে এবারের মহোৎসব উদযাপিত হয়েছে। উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ও একাধিক সংগঠন এর ব্যনারে শোভাযাতার র‌্যালিতে অংশ গ্রহণ করে। এদিন আদিনাথ মন্দিরের অফিসিয়াল সরঞ্জামাদি ও আসবাব পত্র কেনা কাটার জন্য ১ লক্ষ টাকার অনুদানের ঘোষনা দেন বিশেষ অতিথি মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া।

এবারই প্রথম মহেশখালী কলেজের আয়োজনে সনাতন ধর্মালম্বী শিক্ষার্থী শিক্ষক মিলে জন্মাষ্টমীর শোভাযাত্রা আয়োজন করে। পৌর সদরের বিভিন্ন জনগুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিকাল ৪ টায় আদিনাথ মন্দিরের পাদদেশে গিয়ে জন্মাষ্টমী র‌্যালি শেষ হয়। এ সময় স্থানীয় বিশিষ্ট শিক্ষানুরাগী অধ্যাপক দীপক পালের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

মহেশখালী পূজা উদযাপন পরিষদ ও আদিনাথ সংস্কার কমিটির নব নির্বাচিত জিএস প্রণব কুমার দে’র পরিচালনায় প্রধান অথিতির বক্তব্যে মহেশখালী-কুতুদিয়ার সাংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ্ রফিক বলেন, আদিনাথ মন্দির শুধু মাত্র সনাতন ধর্মাবলম্বিদের তীর্থ স্থান নয়। এটি সারা বিশ্বের কাছে একটি পর্যটন কেন্দ্র হিসাবেও পরিচিত। একারনে সরকারের পর্যটন কর্পোরেশন এর আওতায় একটি আধুনিক মানের রেষ্ট হাউজ, পূজার্তীদের জন্য মন্দির প্রাঙ্গনকে ঢেলে সাজাতে উন্নয়ন মহা পরিকল্পনা গ্রহণ করা হবে।

এ সময় বিশেষ অতিথি মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া আদিনাথ মন্দিরের অফিসিয়াল সরঞ্জামাদি ও আসবাব পত্র কেনা কাটার জন্য ১ লক্ষ টাকার অনুদানের ঘোষনা দেন। এ সময় আরো উপস্থিত ছিলে মহেশখালী থানার অফিসার ইনচার্জ বাবুল চন্দ্র বণিক, কুতুবজুম ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন খোকন,  আদিনাথ সংস্কার কমিটির স্রাইন কমিটির সদস্য অধ্যপক দীপক ভট্টাচার্য্য, ব্রজ গোপল ঘোষ, সংস্কার কমিটির সভাপতি শান্তি লাল নন্দি, মাষ্টার দীলিপ কুমার দাশ, মহেশখালী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কানু কুমার প্রমুখ।

মহেশখালীর থানার ওসি বাবুল বণিক’কে বহুদিন পর আদিনাথ মন্দির সংস্কার কমিটি গঠন নিয়ে মহেশখালী দ্বীপের সনাতন ধর্মালম্বীদের ঐক্যবদ্ধভাবে এক মতে উপনীত করার জন্য বিশেষভাবে ধন্যবাদ জানান মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আলাহাজ্ব আশেক উল্লাহ রফিক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন