মহেশখালীতে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ২ কিলোমিটার দীর্ঘ মানববন্ধন

1 (41)
মহেশখালী সংবাদদাতা :
জঙ্গি ও সন্ত্রাস মূলক কর্মকান্ডের বিরোদ্ধে মহেশখালী  উপজেলার বহু প্রাচীন শিক্ষা প্রতিষ্টান মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় তিন হাজার ছাত্রছাত্রী নিয়ে মানববন্ধনে নজির সৃষ্টি করেছে।  মহেশখালীর ইতিহাসে এত বড় মানববন্ধন আর কখনো হয়নি।

১ আগষ্ট ১৬ সোমবার সকাল ১১টায় মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের তিন হাজার ছাত্রছাত্রী দীর্ঘ ২কিলোমিটার লম্বা মানব প্রাচীর তৈরী করে সন্ত্রাস ও জঙ্গি নাশকতার বিরোদ্ধে।  প্রচন্ড রোধে দাড়িয়ে ছেলে মেয়েরা ১ঘন্টা সময় সন্ত্রাস আর জঙ্গিবাদের প্রতি ধিক্কার জানান।

স্কুলের নবীন প্রবীন সকল শিক্ষক ও অভিভাবক ও সুধীজনরা এ মানববন্ধনে উপস্থিত হয়ে একাত্বতা প্রকাশ করেন।  প্রথমে মানববন্ধনে সংবাদ পেয়ে ছুঠে আসেম মহেশখালী উপজেলা প্রশাসনের সর্ব্বোচ্চ কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম। পরে তিনি মানববন্ধনের দীর্ঘ লাইন পরিদর্শন করেন।

সন্তোষ প্রকাশ করে তাৎক্ষনিক স্থানীয় সাংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিকে অবহিত করলে মাননীয় সাংসদ সদস্য ১ ঘন্টার মধ্যে মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে এস হাজির হন। এ সময় হাজার হাজার ছাত্রছাত্রীদের মাঝে  জঙ্গি ও সন্ত্রাস বিরোধী কর্মকান্ড সম্পৃক্ত না হওয়ার প্রতি জনসচেতনতা মূলক বক্তব্য রাখেন।

মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শাহা আলম এর সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় বিশেষ অথিতির বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা নিবাহী অফিসার মো: আবুল কালাম, মহেশখালী থানার এস আই হারুনর রশিদ, সিনিয়র শিক্ষক বাবু সৃষ্টিব্রত পাল, মাষ্টার শামীম ইকবাল, জামাল উদ্দিন। উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের শিক্ষক আবুল কালাম আযাদ, লায়েক হায়দার, জাহাঙ্গীর আলম, আবু তালেব খান, মো. আকতার কামাল আযাদ, বাবু মৃদুল কান্তি ভট্ট্যাচার্য, মো. গিয়াস উদ্দিন কাদের, মৌ: ছিদ্দিক নূরী, এসএম সিরাজুল মোস্থফা, মো. শফিউল আলম, এম গিয়াস উদ্দিন, জামাল হোসেন, বাবু সুগত বড়–য়া, তারেকুল ইসলাম, শহিদুল ইসলাম, ছৈয়দুল আলম, জিয়া উদ্দিন, শিরিন আকতার, শমসাদ বেগম, দ্রুবকুমার দে।

উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক হালিমুর রশিদ, ছাত্রলীগ নেতা নুজরুল ইসলাম, সাজ্জাত হোসেন, সায়েল মো: আশেক প্রমুখ। ঐতিহ্যর ধারক ও বাহক এ প্রাচীন শিক্ষা প্রতিষ্টানটি  মহেশখালী উপজেলার সরকারী সকল জাতীয়  কর্মসূচি বাস্তবায়নে অগ্রনী ভূমিকা রাখে। সংসদ সদস্যকে উপস্থিত পেয়ে সকল ছাত্রছাত্রী ও শিক্ষক শিক্ষিকা  এবং সর্বস্তরের আপামর জনতা মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়কে জাতীয় করনের দাবি তুললে মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এ স্কুলটিকে অব্যশই অগ্রধিকার মূলক সরকারী করনে তার নিরলস প্রচেষ্টার কথা ঘোষনাদেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন