মাটিরাঙ্গার ‘প্রকল্প ব্যবস্থাপনা সফটওয়ার’ পাইলটিং হচ্ছে

20.04.2017_Inovetion NEWS Pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

সরকারের উন্নয়ন প্রকল্প বাছাইয়ের ক্ষেত্রে দ্বৈততা পরিহারকল্পে ‘প্রকল্প ব্যবস্থাপনা সফটওয়ার’ সারাদেশে পাইলটিং করার জন্য নির্বাচিত করা হয়েছে। মন্ত্রী পরিষদ বিভাগের উদ্যোগে ঢাকার শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত দিনব্যাপী ইনোভেশন শোকেসিং-এ মাটিরাঙ্গায় ব্যবহৃত এ সফটওয়ারটির উপস্থাপনা শেষে এমনটাই জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব জনাব মোহাম্মদ শফিউল আলম। আগামী মে-জুলাইয়ের মধ্যেই মন্ত্রিপরিষদ বিভাগের সহযোগিতায় এ কার্যক্রম শুরু হবে বলেও জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।

ঢাকায় অনুষ্ঠিত দিনব্যাপী ইনোভেশন শোকেসিং-এ প্রকল্পটি উপস্থাপনা করেন ‘প্রকল্প ব্যবস্থাপনা সফটওয়ার’র উদ্ভাবক মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম। এসডিজি মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ ও ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেছবাহ উল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এনএম জিয়াউল আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এছাড়াও সকল বিভাগীয় কমিশনার, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামসহ ২০টি জেলার জেলা প্রশাসক ও সকল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সারাদেশের ৮টি বিভাগের ১৬টি আইডিয়া উপস্থাপন করা হয়। যা আগামী দিনে রেপ্লিকেট করা হবে। চট্টগ্রাম বিভাগের রাঙ্গামাটি জেলা প্রশাসনের অনলাইন ট্যুরিস্ট পারমিশন আর খাগড়াছড়ির মাটিরাঙ্গার প্রকল্প বাছাইয়ের ক্ষেত্রে দ্বৈততা পরিহারকল্পে প্রকল্প ব্যবস্থাপনা সফটওয়ার নির্মাণ আইডিয়া দুটি উপস্থাপন করা হয়। অনুষ্ঠান শেষে ইনোভেশন শোকেসিং-এ অংশ গ্রহণের জন্য শুভেচ্ছা ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

মাটিরাঙ্গায় ব্যবহৃত প্রকল্প বাছাইয়ের ক্ষেত্রে দ্বৈততা পরিহারকল্পে ‘প্রকল্প ব্যবস্থাপনা সফটওয়ার’ সারাদেশে পাইলটিং করার জন্য নির্বাচিত হওয়ায় তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান বলেন, এ প্রাপ্তি আমার একার নয়। এ সাফল্যের জন্য তিনি স্থানীয় সংসদ সদস্যসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, মাটিরাঙ্গা পৌর মেয়র, সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের কর্মচারীসহ মাটিরাঙ্গা ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মো. কবির হোসেনকে ধন্যবাদ জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন