মাটিরাঙ্গায় কৃষকদল নেতা খুনের ঘটনায় স্ত্রীর মামলা : তিন সন্দেহভাজন আটক

nAZRUL iSLAM Family PIC

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় উপজেলা কৃষকদলের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ নজরুল ইসলাম হত্যার ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। মঙ্গলবার গভীর রাতে অভিযান চালিয়ে আদর্শগ্রামের ইসলামনগর থেকে মো: আবুল হাশেম ও মো: সবুজ নামে দুই সহোদরকে আটক করা হয়। বুধবার সকালের দিকে মো: মীর হোসেন নামে অপর একজনকে আটক করে পুলিশ।

এর আগে নিহত নজরুল ইসলামকে হত্যার ঘটনায় গত মঙ্গলবার রাতে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করেন নিহতের স্ত্রী শরিফা বেগম। নিহত কৃষকদলের নেতা নজরুল ইসলামের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহতের স্ত্রী শরিফা বেগম তার স্বামী বিএনপি করতেন দাবী করে বলেন, হত্যাকারীরা নির্বাচন আসার পর থেকেই তার স্বামীকে হুমকি-ধামকি প্রদানসহ জানে মেরে ফেলার হুমকি দিয়ে আসছে। যা তিনি বিভিন্ন সময়ে বাড়িতে বলতেন। তিনি এলাকায় থাকতে পারবেন কিনা এমন সন্দেহের কথাও জানাতেন। তিনি বলেন, ঘটনার দিন হাশেম, সবুজ ও মীর হোসেন গংরা তাকে নৌকার মিটিং-এ নিয়ে যায় এবং মিটিং শেষে তারাই তার আহততাবস্থায় বাঁশঝাড়ে পড়ে থাকার খবর দেয়। তারাই এ ঘটনা ঘটিয়েছে বলেও সন্দেহ করেন নিহতের স্ত্রী।

নিহতের দ্বিতীয় স্ত্রী মিনারা বেগম বলেন, পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তিটিকে হত্যা করে আমাদেরকে নি:স্ব করা হয়েছে। আমাদের পরিবার চারদিকে অন্ধকারে ঢেকে গেছে।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সাহাদাত হোসেন টিটো ঘটনার সাথে জড়িত সন্দেহে তিন জনকে আটকের কথা স্বীকার করে বলেন, কেন বা কি কারণে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে এবং কারা এর সাথে জড়িত তা আমরা বের করতে সক্ষম হয়েছি।

ঘটনার মুল হোতাকেও চিহ্নিত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, তাকেও গ্রেফতারের চেষ্ঠা চলছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে এর বেশী কিছু বলতে নারাজ পুলিশের এ কর্মকর্তা।

এদিকে কৃষক দলের নেতা মো: নজরুল ইসলাম হত্যার প্রতিবাদে বুধবার বিকেলে প্রতিবাদ সমাবেশ ডেকেছে মাটিরাঙ্গা উপজেলা বিএনপি। অন্যদিকে আওয়ামীলীগও নিহত নজরুল ইসলামকে নিজেদের কর্মী দাবী করে এ হত্যার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ আহবান করেছে। তবে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও পরিস্থিতি ঘোলাটে হওয়ার আশঙ্কা থেকে দুই দলকেই প্রশাসনের পক্ষ থেকে সমাবেশ না করতে অনুরোধ জানানো হয়েছে।

প্রশাসনের অনুরোধে আওয়ামীলীগের পক্ষ থেকে তাদের পুর্ব ঘোষিত প্রতিবাদ সমাবেশ স্থগিত করা হলেও বিএনপির প্রতিবাদ সমাবেশ এখনো বহাল আছে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক বদিউল আলম।

প্রসঙ্গত, মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী বাদশা মিয়ার প্রচারণায় বাধা, কর্মীদের ওপর হামলা ও ভোটারদের হুমকির অভিযোগ তুলে নির্বাচনী এলাকায় সেনাবাহিনী মোতায়েনের দাবিতে মঙ্গলবার বিকেলে সংবাদ সম্মেলন করার কয়েক ঘন্টা পরই এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।

এ হত্যাকান্ডের পর মাটিরাঙ্গা পৌর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। নিহত নজরুল ইসলাম (রঙ মিয়া) ৪নং ওয়ার্ডের ইসলামনগর এলাকার চাঁন মিয়া সওদাগরের ছেলে এবং মাটিরাঙ্গা উপজেলা কৃষকদলের সিনিয়র সহ-সভাপতি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন