মাটিরাঙ্গায় তৃণমূলের ভোটে নির্বাচিত হবে আওয়ামীলীগের একক প্রার্থী

16.03.2016_Matiranga AL Cendidate NEWS Pic

মুজিবুর রহমান ভুইয়া :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার সাত ইউনিয়নে তৃণমূলের ভোটে নির্বাচিত হবে আওয়ামীলীগের একক প্রার্থী। তৃতীয় ধাপে আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসলি ঘোষনার পরপরই নড়েচরে উঠেছে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ। অন্যদিকে তৃণমূলের সমর্থন আদায়ে মাঠ চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থীরা। মাটিরাঙ্গার সাত ইউনিয়নে আওয়ামীলীগ দলীয় একক প্রার্থী নির্বাচনে তৃণমূলের ভোটকে কেন্দ্র করে তৃণমূলের নেতাকর্মীরা উৎসবে জোয়ারে ভাসছে। সর্বত্রই উৎসব উৎসব ভাব। তৃণমূলের নেতাকর্মীদের দুয়ারে দুয়ারে ছুটছেন সম্ভাব্য প্রার্থীরা।

দলীয় প্রতীকে অনুষ্ঠিতব্য দেশের প্রথম ইউনিয়ন পরিষদ নির্বাচনে একক প্রার্থী নির্বাচনে আগামী শনিবার (১৯ মার্চ) একযোগে উপজেলার ছয়টি ইউনিয়নে তৃণমূলের ভোটে একক প্রার্থী নির্ধারণ করা হবে জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বলেন, একক প্রার্থী নির্ধারণে ইউনিয়ন আওয়ামীলীগের কার্যকর কমিটির ৬৫ জন এবং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি-সম্পাদকসহ ৮৩ জন তৃণমূল নেতা একক প্রার্থী নির্বাচনে সরাসরি ভূমিকা রাখবেন।

সংশ্লিষ্ট সূত্র মতে, তাইন্দং ইউনিয়নে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, তবলছড়ি ইউনিয়নে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কালা চান বণিক, বড়নাল ইউনিয়নে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম এরশাদুজ্জামান ও মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন, আমতলী ইউনিয়নে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, গোমতি ইউনিয়নে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. ওয়ালী উল্যাহ এবং বেলছড়ি ইউনিয়নে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো. হারুনুর রশিদ ফরাজী‘র নেতৃত্বে পৃথক পৃথক টিম কাজ করবে।

এছাড়াও আগামী শুক্রবার (১৮ মার্চ) মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও সাধারণ সম্পাদক সুবাস চাকমা মাটিরাঙ্গা সদর ইউনিয়নে একক প্রার্থী নির্বাচনে নেতৃত্ব দেবেন।

তৃণমূল ভোটের কারণে আগামী নির্বাচনে প্রার্থীতা পাওয়া থেকে ছিটকে পড়তে পারেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলী আকবর। তার বিরুদ্ধে শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে রয়েছেন বড়নাল ইউনয়ন আওয়ামীলীগের সভাপতি মো. আবুল বাশার। অন্যদিকে তৃণমূলের ভোটে প্রার্থীতা পাওয়া থেকে ছিটকে পড়তে পারেন গোমতি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. মনছুর আলী। তৃণমূলের ভোটে বেকায়দায় রয়েছেন মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক হিরনজয় ত্রিপুরা। তবে তার উৎরে যাওয়ার সম্ভাবনাও দেখছেন কেউ কেউ। আওয়ামীলীগের তৃণমূলের নেতাকর্মীদের সাথে কথা বলে এমনটাই জানা গেছে। তাদের মতে জনবিচ্ছিন্ন আর সুবিধাবাদী নেতাদের নয় কর্মীবান্ধব নেতাই হবেন এবারের নৌকার কান্ডারী।

অন্যদিকে তৃণমূলের কাছে নিজেদের অবস্থান ধরে রেখে দ্বিতীয়বারের মতো প্রার্থী থাকতে পারেন মাটিরাঙ্গার সীমান্ত ঘেষা তাইন্দং ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক মো. তাজুল ইসলাম এবং বেলছড়ি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও বেলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. রহমত উল্যাহ।

এছাড়াও গেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের হাতছাড়া হওয়া আমতলী ইউনিয়নে তৃণমূলের রায়ে তরুণ নেতৃত্ব প্রতিষ্ঠিত হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তৃণমূলের নেতাকর্মীরা। তৃণমূলের অনেকেই ক্লিন ইমেজের অধিকারী আমতলী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.আবদুল গনির পক্ষে একাট্টা।

একক প্রার্থী নির্বাচনের পর জেলা আওয়ামীলীগের মাধ্যমে চূড়ান্ত মনোনয়নের জন্য প্রার্থী তালিকা কেন্দ্রে পাঠানো হবে জানিয়ে মাটিরাঙ্গা মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা একক প্রার্থী নির্বাচনে তৃণমূলের মতামতকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। তিনি বলেন, তৃণমূলের ভোটে একক প্রার্থী নির্বাচনের এ প্রক্রিয়ার মাধ্যমে আবারো প্রমাণিত হলো আওয়ামীলীগ একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন