মাটিরাঙ্গায় দুই মাদকসেবীকে জেল-জরিমানা করলেন ভ্রাম্যমান আদালত

সিনিয়র স্টাফ রিপোর্টার :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দুই মাদকসেবীর বিরুদ্ধে পৃথক পৃথক আদেশে জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েস।

আটককৃত আশ্রাফুল ইসলাম (৩৫) উপজেলার গুইমারা থানধীন জালিয়াপাড়ার মো: শাহিনুর ইসলামের ছেলে ও অন্যজন বেলছড়ি ইউনিয়নের তারা মিয়া (৩৬)। শনিবার বিকালে তাদেরকে আটক করে একজনকে এক মাসের কারাদন্ড ও অপর একজনকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, ইয়াবা সেবনের দায়ে মো: আশ্রাফুল ইসলাম (৩৫) নামে এক যুবককে শনিবার বিকেলেরর দিকে দু’পিস ইয়াবাসহ হাতে-নাতে আটক করে গুইমারা থানা পুলিশ। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েস মাদক দ্রব্য নিযন্ত্রণ আইন ১৯৯০ এর ২২ (ঘ) ধারা মতে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

একইদিন দুপুরের দিকে মাদক সেবনের দায়ে বেলছড়ি ইউনিয়ন গ্রাম পুলিশের সদস্যরা মো: তারা মিয়া (৩৬) নামে এক যুবককে আটক করে। সে দীর্ঘদিন ধরে মাদক সেবন করে স্ত্রীকে মারধর করে আসছিল। মাদক সেবনকারী আসামী মো: তারা মিয়া ভ্রাম্যমান আদালতে মাদক সেবনের কথা স্বীকার করলে ভ্রাম্যমান আদালত তাকে এক মাসের কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীদ্বয় মাদক সেবন করা অবস্থায় হাতে-নাতে ধরা পরে। মাদক কিংবা মাদকসেবীর সাথে আমাদের কোন আপোস নেই। মাদক সেবনকারী বা বিক্রেতা সে যেই হোক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন